Partha Arpita in Court: ‘পার্থকে ওষুধ দেওয়া হচ্ছে না’, অভিযোগ আইনজীবীর

Partha Arpita in Court: বুধবার শেষ হয়েছে পার্থ ও অর্পিতার ইডি হেফাজত। এ দিন আদালতে পেশ করা হয় তাঁদের।

Partha Arpita in Court: 'পার্থকে ওষুধ দেওয়া হচ্ছে না', অভিযোগ আইনজীবীর
আদালতে পেশ করা হল পার্থ-অর্পিতাকে
TV9 Bangla Digital

| Edited By: Sanjoy Paikar

Aug 03, 2022 | 7:06 PM

কলকাতা : ১০ দিন ইডি হেফাজত শেষে আদালতে পেশ করা হয় পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে। এ দিন ফের নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করার আবেদন জানায় ইডি। ইডি-র দাবি, এই ১০ দিনে আরও সম্পত্তি উদ্ধার হয়েছে। তাই পার্থ ও অর্পিতাকে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। অন্যদিকে, ইডি-র বিরোধিতা করে পার্থর আইনজীবী দাবি করেন, প্রাক্তন মন্ত্রীকে চোখের ওষুধ দেওয়া হচ্ছে না। বুধবার বিচারক জীবন কুমার সাধুর এজলাসে হয় শুনানি। শেষপর্যন্ত ২ জনকেই আরও দু’দিনের ইডি হেফাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

আরও সম্পত্তি উদ্ধার হয়েছে…

এ দিন ইডি-র আইনজীবী এসভি রাজু আদালতে জানান, ইতিমধ্যে আরও একটা ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে মোট ২৭ কোটি টাকা, প্রচুর গয়না ও সোনার বার। ২ অগস্ট অর্পিতার নামে থাকা একটি নেল আর্টের দোকান সিল করা হয়েছে বলেও জানায় ইডি। উল্লেখ করা হয় এতে পার্থ ও অর্পিতার ৫০ শতাংশ করে শেয়ার রয়েছে। পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের যৌথ সম্পত্তি হদিশ মিলেছে বলে উল্লেখ করে ইডি জানায়, ন’টা ফ্ল্যাট মিলেছে। আরও কিছু উদ্ধার হতে পারে, তার জন্য জিজ্ঞাসাবাদের প্রয়োজন।

যৌথ মালিকানায় সম্পত্তির খোঁজ মিলেছে

ইডি-র আইনজীবী আরও জানান, বুধবারও খোঁজ চালানো হচ্ছে। মিলতে পারে আরও সম্পত্তির হদিশ। যৌথ মালিকানায় থাকা কিছু সম্পত্তির খোঁজ পাওয়া গিয়েছে বলেও উল্লেখ করেছে ইডি, যেখানে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায় বিনিয়োগ করেছিলেন। পার্থ চট্টোপাধ্যায়ের ব্যাঙ্ক ডিটেলস খতিয়ে দেখা হচ্ছে বলেও জানিয়েছে ইডি।

চোখের ওষুধ দেওয়া হচ্ছে না: আইনজীবী

বুধবার আদালতে পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী দাবি করেন, অসুস্থ অবস্থাতেও তাঁর মক্কেল তদন্তে সহযোগিতা করছেন। বর্তমানে তিনি আর মন্ত্রী নেই, তাই প্রভাব খাটানোর সম্ভাবনাও থাকছে না বলে উল্লেখ করেন তাঁর আইনজীবী। একইসঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবীর দাবি, চোখের ওষুধ পাঠানো হলেও, তা দিতে দেওয়া হচ্ছে না পার্থকে।

‘আমাদের সাহায্য করছে না ইডি’

অর্পিতা মুখোপাধ্যায়ের আইনজীবী নীলাদ্রি ভট্টাচার্য এ দিন উল্লেখ করেন, ইডি হেফাজতের আবেদন গ্রহণযোগ্য নয়। কারণ ইডি অর্পিতাকে সহযোগিতা করছে না, কিন্তু অর্পিতা সাহায্য করছেন। অর্পিতার নাম এফআইআরে নেই বলেও উল্লেখ করেছেন তিনি।

অর্পিতার সঙ্গে দেখা করতে চান আইনজীবী

অর্পিতার আইনজীবী এ দিন আরও আবেদন করেন, যাতে তাঁর মক্কেলের সঙ্গে দেখা করতে দেওয়া হয়। এ কথা শুনে ইডির আইনজীবী জানান, কুড়ি মিনিট সময় দেওয়া যেতে পারে। তবে সঙ্গে থাকবেন ইডি অফিসারেরা। অর্পিতা মুখোপাধ্যায়ের আইনজীবী জানান, ইডি অফিসার তাঁর দুই পাশে থাকবেন, প্রয়োজনে মাথায়ও বসতে পারেন।

এ দিন অর্পিতা ও পার্থ দুজনকেই হেফাজতে নিতে চায় ইডি। শেষে ২ দিনের ইডি হেফাজতে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla