মেঝেতে পড়ে স্ত্রী’র নলিকাটা দেহ, সিলিং ফ্যানে ঝুলছেন স্বামী! দমদমে প্রৌঢ় দম্পতির রহস্যমৃত্যু

জানালা দিয়ে উঁকি মেরে সিলিং ফ্যানে বাসুদেবের ঝুলন্ত দেহ দেখতে পায় প্রতিবেশীরা। এরপর পুলিশে খবর দেওয়া হলে পুলিশ ঘটনাস্থলে এসে দরজা ভেঙে ভেতরে ঢোকে।

মেঝেতে পড়ে স্ত্রী'র নলিকাটা দেহ, সিলিং ফ্যানে ঝুলছেন স্বামী! দমদমে প্রৌঢ় দম্পতির রহস্যমৃত্যু
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Feb 10, 2021 | 11:31 PM

কলকাতা: জোকার পর দমদম। বিধানসভার কর্মীর পর অবসরপ্রাপ্ত পূর্ত দফতরের কর্মী। একই দিনে শহরের দু’প্রান্তে একই ভাবে মৃতদেহ উদ্ধারের ঘটনায় মারাত্মক চাঞ্চল্য ছড়াল এলাকাজুড়ে।

দমদমের মতিলাল কলোনির তরুণ সেনগুপ্ত সরণি থেকে বুধবার সন্ধেয় প্রৌঢ় দম্পতির মৃতদেহ উদ্ধার করা হয়। মৃত বৃদ্ধের নাম বাসুদেব ব্রক্ষ্ম (৬৫)। তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। অন্যদিকে, তাঁর স্ত্রী ইন্দ্রানী ব্রক্ষ্মর দেহ গলার নলি ও হাতের শিরা কাটা অবস্থায় উদ্ধার করা হয়। পুলিশ সূত্রে খবর, বাসুদেব পূর্ত ভবনের অবসরপ্রাপ্ত কর্মী ছিলেন। নিঃসন্তান এই দম্পতি মানসিক অবসাদে ভুগছিলেন বলেই প্রাথমিক অনুমান পুলিশের।

স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পেরেছে, এর আগেও ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন বাসুদেববাবু। সেই যাত্রায় তাঁকে বাঁচানো গিয়েছিল। তবে আজ দুপুর থেকেই রহস্যজনকভাবে ওই দম্পতির বাড়ির দরজা বন্ধ ছিল। কোনও সাড়া-শব্দ না মেলায় পাশের জানালা দিয়ে উঁকি মেরে সিলিং ফ্যানে বাসুদেবের ঝুলন্ত দেহ দেখতে পায় প্রতিবেশীরা। এরপর পুলিশে খবর দেওয়া হলে পুলিশ ঘটনাস্থলে এসে দরজা ভেঙে ভেতরে ঢোকে। ইন্দ্রানীদেবীর রক্তাক্ত দেহ মেঝে থেকে উদ্ধার হয়। খুন করতে যে ছুরি ব্যবহার করা হয়েছিল তা পাশেই পড়ে থাকতে দেখা যায়। পুলিশ তা বাজেয়াপ্ত করেছে।

একাধিক বার্ধক্যজনিত রোগ-সহ সন্তান না থাকা নিয়ে আগাগোড়াই ওই দম্পতি মানসিক অবসাদে ভুগতেন বলে প্রাথমিক তদন্তে জানতে পেরেছে পুলিশ। তবে দাম্পত্য জীবনে কোনও জটিলতা ছিল না। ঘটনাস্থল খতিয়ে দেখে পুলিশের প্রাথমিক অনুমান, মানসিক অবসাদে ভুগতে থাকা স্বামী প্রথমে নিজের স্ত্রী’কে খুন করে পরে নিজে আত্মঘাতী হন।

পুলিশ সূত্রে খবর, দেহ দু’টিকে ময়নাতদন্তের জন্য আরজিকর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। রিপোর্ট এলেই মৃত্যু আসল কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে। ঘটনার তদন্ত করে দেখছেন দমদম থানার আধিকারিকরা।

আরও পড়ুন: বন্ধ ঘরে বিধানসভা কর্মীর ঝুলন্ত দেহ, পাশে ঝুলছে স্ত্রী-ছেলে! জোকায় ভয়ানক ঘটনা

উল্লেখ্য, এ দিন ঠাকুরপুকুরের জোকার পাত্রপাড়া এলাকায় একই ভাবে ঘর থেকে স্বামী-স্ত্রী ও ছেলের ঝুলন্ত দেহ উদ্ধার করে পুলিশ। এই ক্ষেত্রেও মানসিক অবসাদের বিষয়টিই অগ্রাধিকার পেয়েছিল। দমদমের ঘটনার তদন্তেও সেই মানসিক অবসাদের ত তত্ত্বই উঠে আসছে।

আরও পড়ুন: সাদামাঠা চেহারা, সদা হাস্য মুখ, পালিয়ে বিয়ে! বোমারু মিজানের গা-হিম করা গল্প