CISF barracks: জাদুঘরে CISF ব্যারাকে চলল গুলি! মৃত জওয়ান, আটক অভিযুক্ত

CISF barracks: ইতিমধ্যেই ওই এলাকায় রাস্তা বন্ধ করে দিয়েছে পুলিশ। গোটা ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে ওই এলাকায়।

CISF barracks: জাদুঘরে CISF ব্যারাকে চলল গুলি! মৃত জওয়ান, আটক অভিযুক্ত
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Aug 06, 2022 | 10:25 PM

কলকাতা: কিছুদিন আগেই কলকাতার পার্ক সার্কাস চত্বরে বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের কাছে গুলি চালিয়েছিলেন এক পুলিশকর্মী। পরবর্তীতে তিনি নিজেও আত্মঘাতী হয়েছিলেন। এবার ফের দিনেদুপুরে খাস কলকাতায় চলল গুলি। সূত্রের খবর, ইন্ডিয়ান মিউজিয়ামের এর পিছনের দিকে গুলি চালিয়েছেন এক সিআইএসএফ জওয়ান। প্রাথমিকভাবে ৩ থেকে ৪ রাউন্ড গুলি চলে বলে জানা যায়। পরবর্তীতে জানা যায় প্রায় ১৫ রাউন্ডের কাছাকাছি গুলি চলেছে। এ ঘটনায় একজন জখম হয়েছেন বলে জানা যাচ্ছে। তাঁর নাম সুবীর ঘোষ(৫৯)। তিনি অ্যাসিস্ট্যান্ট কম্যাডান্ট পদে কর্মরত। মৃত্যু হয়েছে ১ জনের। সূত্রের খবর, মৃতের নাম রঞ্জিৎ সাড়েঙ্গি(৫৮)। তিনি অ্যাসিস্ট্যান্ট এসআই পদে কর্মরত ছিলেন বলে জানা যাচ্ছে। তাঁর মাথায় গুলি লেগেছিল বলে জানা যায়। ইতিমধ্যেই ওই এলাকার একাধিক রাস্তা বন্ধ করে দিয়েছে পুলিশ। স্বভাবতই গোটা ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে ওই এলাকায়। 

শোনা যাচ্ছে, সিআইএসএফের কর্মী এ কে মিশ্র (৪৩) দীর্ঘদিন ধরে অবসাদগ্রস্ত ছিলেন। তিনিই গুলি চালিয়েছিলেন বলে সূত্রের খবর। সহকর্মীরা তাঁকে আটকাতে গেলে তাঁদের মধ্যে দুজন গুলিবিদ্ধ হন। এদিকে যেখানে এ ঘটনা ঘটেছে তাঁর খানিক দূরেই রয়েছে এমএলএ হোস্টেল। এদিকে এ ঘটনার জেরে স্বভাবতই উত্তেজনা ছড়িয়েছে সেখানেও। তবে নিরাপত্তার স্বার্থে বন্ধ করে দেওয়া হয়েছে এমএলএ হোস্টেলের গেট। আপাতত পুরো এলাকা ঘিরে ফেলেছে পুলিশ। 

পার্ক স্ট্রিটের ঢোকার মুখে কিড স্ট্রিটে জাদুঘর লাগোয়া ব্যারাকে ঘটেছে এই চাঞ্চল্য়কর ঘটনা। তবে শেষ পাওয়া আপডেটে জানা যাচ্ছে যে জায়গায় এ ঘটনা ঘটেছে সেখানে ইতিমধ্যেই বুলেট প্রুফ জ্যাকেট সহ ঢুকছে কলকাতা পুলিশ। সঙ্গে রয়েছে হ্যান্ড মাইক। সূত্রের খবর, ভিতরে এখনও পর্যন্ত একজনের হাতে আগ্নেয়াস্ত্র রয়েছে। তাঁকে বাগে আনতেই হ্যান্ড মাইকের ব্যাবহার করা হচ্ছে বলে খবর। মাঠে নেমেছে কম্যান্ডো। তবে এ ঘটনার প্রায় আধ ঘণ্টা পর জানা যায়, আত্মসমর্পণ করেছেন মূল অভিযুক্ত।

এই খবরটিও পড়ুন

প্রসঙ্গত, ২০১৯ সালের ২৩ ডিসেম্বর মাসে ভারতীয় জাদুঘর এর যাবতীয় সুরক্ষার দায়িত্ব নেয় সেন্ট্রাল ইন্ডাস্ট্রিয়াল সিকিউরিটি ফোর্স বা সিআইএসএফ। মোট ৫৯ জন আধা সামরিক জওয়ানকে একজন অ্যাসিস্ট্যান্ট কমান্ডান্ট পদমর্যাদার অফিসারের নেতৃত্বে রাখা হয়। পরে সুরক্ষার কথা ভেবে আরও বাহিনী বাড়িয়ে ৬৯ করা হয়েছে। 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla