লাইসেন্সের নামে দেদার ‘টাকা তুলছিল’ ভুয়ো ফুড ইন্সপেক্টর, হাতেনাতে ধরল জগুবাবুর বাজারের ব্যবসায়ীরা

Fraud food Inspector: ধৃতের কাছ থেকে কলকাতা পুরনিগমের রবার স্ট্যাম্প উদ্ধার হয়েছে।

  • Updated On - 11:33 pm, Thu, 22 July 21 Edited By: সায়নী জোয়ারদার
লাইসেন্সের নামে দেদার 'টাকা তুলছিল' ভুয়ো ফুড ইন্সপেক্টর, হাতেনাতে ধরল জগুবাবুর বাজারের ব্যবসায়ীরা
নিজস্ব চিত্র।

কলকাতা: খাস কলকাতায় ধরা পড়ল ভুয়ো ফুড ইন্সপেক্টর। অভিযোগ, দিব্যি ‘বাবু’ সেজে দিনের পর দিন লোকজনকে বোকা বানিয়ে টাকা তুলছিলেন ওই ব্যক্তি। বৃহস্পতিবারও একই উদ্দেশ্য নিয়ে ভবানীপুরে জগুবাবুর বাজারে যান। স্থানীয় ব্যবসায়ীরাই চেপে ধরেন। এর পরই জানা যায় তাঁর পরিচিতি ভুয়ো। খবর দেওয়া হয় ভবানীপুর থানায়। পুলিশ এসে গ্রেফতার করে তাঁকে।

ভবানীপুর পুলিশ সূত্রে খবর, ধৃত ওই ব্যক্তির নাম স্বপন সমাদ্দার। স্থানীয় ব্যবসায়ীরা জানান, দীর্ঘদিন ধরে ব্যবসায়ীরা নাজেহাল ছিল তাঁর দৌরাত্ম্যে। সমস্ত দোকানে ট্রেড লাইসেন্স করিয়ে দেওয়ার আশ্বাস দিয়ে টাকা নিতেন স্বপন। লাইসেন্স না বানালে জরিমানা করার ভয়ও দেখাতেন। বৃহস্পতিবারও সেই উদ্দেশ্য নিয়ে বাজারে ঢোকেন। কিন্তু স্থানীয় ব্যবসায়ীরা তাঁর অত্যাচারে এতটাই বিরক্ত ছিলেন যে পুরসভার খাদ্য বিভাগের আধিকারিকদের বিষয়টি জানিয়ে রাখেন।

এদিকে স্বপন সমাদ্দার টাকা তুলতে এলে ব্যবসায়ীরাও পাল্টা চেঁচামেচি শুরু করেন। তখনই পুরসভার খাদ্য বিভাগের আধিকারিকরা ছুটে এসে ওই ব্যক্তিকে ধরে ফেলেন। ধৃতের কাছ থেকে ভুয়ো ট্রেড লাইসেন্সের ফর্ম পাওয়া গিয়েছে। যেগুলি ১০০ টাকা দিয়ে তিনি দোকানিদের কাছে বিক্রি করতেন। যে সমস্ত ব্যবসায় ট্রেড লাইসেন্স না হলেও চলে, সেখানে অন্য উপায়ে টাকা তুলতেন বলে স্বপনের বিরুদ্ধে অভিযোগ।

মুদির দোকানের জন্য এক রকম টাকা বরাদ্দ ছিল, আবার রাস্তায় চায়ের দোকানে গিয়ে টাকার পরিমাণ পাল্টে যেত। এদিন তাঁর কাছে থাকা কাগজপত্র খতিয়ে দেখতে গিয়ে দেখা যায়, তিনি ভুয়ো ফুড ইন্সপেক্টর। জেরায় স্বপন সমাদ্দার জানান, নিজাম পালেসের কাছেও একইভাবে ভয় দেখিয়ে টাকা তুলেছেন তিনি। ধৃতের কাছ থেকে কলকাতা পুরনিগমের রবার স্ট্যাম্প উদ্ধার হয়েছে। এগুলি দিয়ে এই ব্যক্তি ট্রেড লাইসেন্স তৈরি করে দেবেন বলে আশ্বাস দিতেন। আরও পড়ুন: ঢালাও পাশ উচ্চ মাধ্যমিকে! কিন্তু এর পর… ভর্তি নিয়ে কতটা সঙ্কট হতে পারে, কী বলছেন শিক্ষাবিদরা

Click on your DTH Provider to Add TV9 Bangla