ভুল্লারের এনকাউন্টার ‘সাজানো’! আদালতের দ্বারস্থ গ্যাংস্টারের পরিবার

নতুন করে ময়নাতদন্তের দাবি জানিয়েছেন ভুল্লারের বাবা। আদালত আর্জি খারিজ করে দিয়েছে।

ভুল্লারের এনকাউন্টার 'সাজানো'! আদালতের দ্বারস্থ গ্যাংস্টারের পরিবার
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 17, 2021 | 3:05 PM

পঞ্জাব: অত্যাচার করে খুন করা হয়েছে পাঞ্জাবের কুখ্যাত গ্যাংস্টার জয়পাল ভুল্লারকে। রাজ্য পুলিশের বিরুদ্ধে এই অভিযোগ নিয়ে পাঞ্জাবে চণ্ডীগড় হাইকোর্টের দ্বারস্থ হল জয়পালের পরিবার। তাঁদের দাবি, এনকাউন্টারের ঘটনাও সাজানো হয়েছিল। রাজ্য পুলিশের বিরুদ্ধে এই অভিযোগ নিয়ে পাঞ্জাবের চণ্ডীগড় হাইকোর্টে জয়পালের পরিবার। যদিও ওখানকার আদালত তা খারিজ করে দিয়েছে।

ইতিমধ্যেই ভুল্লারের দেহের ময়নাতদন্ত হয়েছে। তাতে দেখা গিয়েছে ভুল্লার ও যশপ্রীতের শরীরে গুলির চিহ্ন আছে। এ ছাড়া দুষ্কৃতীদের হাতে গান পাউডারের নমুনা মেলায় তাদের গুলি চালানোর প্রমাণও স্পষ্ট। কিন্তু ভুল্লারের পরিবারের দাবি, দ্বিতীয়বার ময়নাতদন্ত হোক। আদালতে ভুল্লারের বাবা এই আবেদন জানিয়েছেন। ভুল্লারের বাবার অভিযোগ, তার দেহে অত্যাচারের ক্ষতচিহ্ন রয়েছে। হাতও ভাঙা রয়েছে বলে অভিযোগ ভুল্লারের বাবার। ভুল্লারের পাঁজরের হাড় ভেঙে দেওয়া হয়েছে বলেও অভিযোগ।

নিউটাউন এনকাউন্টারের ঘটনায় দুটি সংস্থা আলাদা আলাদা পর্যায়ে তদন্ত করছে। একদিকে পঞ্জাব পুলিশ তদন্ত করছে। ভুল্লার ও ভুল্লারদের অ্যাসোসিয়েটদের নিয়ে তদন্ত করছে। পশ্চিমবঙ্গ পুলিশ জানার চেষ্টা করছে, ভুল্লারদের বাংলা যোগ কীভাবে? ভরত কুমারের বাংলা যোগ রয়েছে। কারণ বাংলাতেই ভরতের শ্বশুরবাড়ি! দুই রাজ্যের পুলিশ এটিও খতিয়ে দেখছে, ভুল্লারদের কাছে অত্যাধুনিক অস্ত্র কীভাবে এল?

আরও পড়ুন: প্রবীর ঘোষালকে ‘তৃণমূলে স্বাগত’ জানিয়ে কোন্নগরে পড়ল পোস্টার!

সুখবৃষ্টি নামে সাপুরজির এক অভোজাত আবাসনে লুকিয়ে দুই গ্যাংস্টার, যাদের মাথার দাম ১০ লক্ষ ও পাঁচ লক্ষ টাকা। পঞ্জাব পুলিশের দেওয়া তথ্যের ভিত্তিতে এক বিশেষ অপারেশনে রাজ্য পুলিশের এসটিএফ আবাসনে যায় দিন কয়েক আগে। দুই পক্ষের গোলাগুলিতে মৃত্যু হয় দুই দুষ্কৃতীর। গুলিতে আহত হন এক পুলিশ আধিকারিকও। জানা যায় ভরত কুমার নামে এক ব্যক্তি কলকাতায় থাকার সব ব্যবস্থা করে দিয়েছিল ভুল্লারদের। পঞ্জাবে দুই পুলিশ অফিসারকে প্রকাশ্যে খুনে অভিযুক্ত এই ভুল্লার ও যশপ্রীত। ওই ঘটনার পর থেকেই তাদের খুঁজছিল পঞ্জাব পুলিশ।