চার্জশিট গঠনের পরও জ্ঞানবন্তের পদোন্নতি, প্রশ্ন তুলে স্বরাষ্ট্রসচিবকে তলব রাজ্যপালের

চার্জশিট গঠন হওয়ার পরও তাঁর কীভাবে পদোন্নতি হয় এদিন সেই প্রশ্নও তুলেছেন তিনি। টুইটে রাজ্যের স্বরাষ্ট্রসচিব এইচকে দ্বিবেদীকে রাজ্যপাল নির্দেশ দিয়েছেন যেন আগামী ২৯ ডিসেম্বরের মধ্যে এই সংক্রান্ত যাবতীয় ফাইল রাজভবনে পৌঁছে যায়।

চার্জশিট গঠনের পরও জ্ঞানবন্তের পদোন্নতি, প্রশ্ন তুলে স্বরাষ্ট্রসচিবকে তলব রাজ্যপালের
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Dec 21, 2020 | 3:37 PM

কলকাতা: রাজভবন বনাম নবান্নের ফের তীব্র সংঘাতের ইঙ্গিত। এবার রাজ্যের আইপিএস (IPS) তথা এডিজি (আইনশৃঙ্খলা) জ্ঞানবন্ত সিংয়ের বিরুদ্ধে চলা মামলার তথ্য চেয়ে টুইট করলেন রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। চার্জশিট গঠন হওয়ার পরও তাঁর কীভাবে পদোন্নতি হয় এদিন সেই প্রশ্নও তুলেছেন তিনি। টুইটে রাজ্যের স্বরাষ্ট্রসচিব এইচকে দ্বিবেদীকে রাজ্যপাল নির্দেশ দিয়েছেন যেন আগামী ২৯ ডিসেম্বরের মধ্যে এই সংক্রান্ত যাবতীয় ফাইল রাজভবনে পৌঁছে যায়।

রাজ্যপালের কুর্সিতে বসার পর থেকেই লাগাতার রাজ্য প্রশাসন ও সরকারকে ধনখড় নিশানায় রেখেছেন। এদিনের ঘটনাও সেই দিক থেকে ব্যতিক্রম নয়। এর আগেও জ্ঞানবন্ত সিংয়ের পদোন্নতি ইস্যুতে তিনি সুর চড়িয়েছেন। প্রশাসনিক কর্তাদের কাছে একাধিকবার জানতে চেয়েছেন, কলতাকা হাইকোর্টে একাধিক মামলা চলা সত্ত্বেও কীভাবে প্রোমোশন পাচ্ছেন জ্ঞানবন্ত। কিন্তু রাজ্যের তরফে কখনই তিনি পর্যাপ্ত তথ্য পাননি বলে অভিযোগ। সেই ঘটনার পরিপ্রক্ষিতেই এবার সোজা এই আইপিএস-র বিরুদ্ধে চলা মামলার ফাইল ও বিস্তারিত তথ্য চেয়ে রীতিমতো সময়সীমা বেঁধে দিলেন ধনখড়।

আরও পড়ুন: শাহের পাল্টা বোলপুরে মহামিছিল মমতার

এদিনের টুইটে রাজ্যপাল হাইকোর্টের পর্যবেক্ষণ তুলে ধরেন। লেখেন, আদালতে জ্ঞানবন্ত সিং পুলিসের ক্ষমতা অপব্যবহার করার দায়ে দোষী সাব্যস্ত হয়েছেন। ঠিক এখানের রাজ্যপালের প্রশ্ন, কীভাবে এতকিছুর পরও তাঁর পদন্নোতি হতে পারে? এই সংক্রান্ত জবাব দিতেই আগামী ২৯ ডিসেম্বরের মধ্যে রাজভবনে স্বরাষ্ট্রসচিবকে হাজিরা দিতে হবে। তবে রাজ্যের সঙ্গে ইদানীং রাজভবনের সম্পর্ক যতটা তলানিতে ঠেকেছে, তাতে সেই সময়ের মধ্যে নবান্নের প্রতিনিধি আদৌ হাজিরা দেবেন কিনা তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে।

আরও পড়ুন: ‘কে বলতে পারে সৌমিত্র খাঁ টিএমসি-তে যোগ দেবেন না!’ তৃণমূলে এসেই জল্পনা উস্কালেন স্ত্রী