Jamtara Gang in Kolkata: কলকাতার উপকণ্ঠেই ঘাঁটি গেড়েছে জামতাড়া গ্যাং, দু’দফায় গ্রেফতার ১০

Jamtara Gang in Kolkata: পুলিশের দাবি, জামতাড়া গ্যাঙের সদস্য হলেও অপরাধীরা কলকাতার উপকণ্ঠেই বিভিন্ন জায়গায় বাড়ি ভাড়া নিয়ে প্রতারণার কারবার চালাচ্ছিল।

Jamtara Gang in Kolkata: কলকাতার উপকণ্ঠেই ঘাঁটি গেড়েছে জামতাড়া গ্যাং, দু'দফায় গ্রেফতার ১০
সাইবার ক্রাইম
Follow Us:
| Edited By: | Updated on: Dec 23, 2022 | 5:41 PM

কলকাতা: শহরের বিভিন্ন জায়গায় ঘাঁটি গেড়ে রয়েছে জামতাড়া গ্যাং। সেভাবেই চলছে প্রতারণা। শুক্রবার এই ঘটনায় গ্রেফতার করা হল আরও ছ জনকে। ধৃতদের এদিনই আদালতে তোলা হয়। আগামী ৩ জানুয়ারি পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। সিইএসসি-এর নাম ভাঁড়িয়ে মোবাইলে টেক্সট মেসেজ পাঠিয়ে ২ লক্ষ টাকা অ্যাকাউন্ট থেকে হাতিয়ে নেওয়ার অভিযোগের ভিত্তিতে তদন্তে নামে বৌবাজার থানার পুলিশ। আর সেই তদন্তেই এই নিয়ে মোট ১০ জনকে গ্রেফতার করা হল।

গত বুধবার এই চক্রের চারজনকে বরানগর থেকে গ্রেফতার করা হয়েছিল। তাঁদের জেরা করেই বাকি আরও ৬ জনকে গ্রেফতার করল পুলিশ। দু’দফায় এই প্রতারণা চক্রের মোট ১০ জনকে গ্রেফতার করল কলকাতা পুলিশ। পুলিশের দাবি, জামতাড়া গ্যাঙের সদস্য হলেও অপরাধীরা কলকাতার উপকণ্ঠেই বিভিন্ন জায়গায় বাড়ি ভাড়া নিয়ে প্রতারণার কারবার চালাচ্ছিল। এই চক্রের আরও অনেক সদস্য কলকাতায় গা ঢাকা দিয়ে রয়েছে বলে পুলিশের দাবি।

সিইএসসি-র বিল বাকি থাকার কথা জানিয়ে ফোন করে ‘ক্যুইক সাপোর্ট’ সফটওয়্যার ডাউনলোড করতে বলা হয়েছিল। অভিযোগ, সফটওয়্যারের মাধ্যমে ১১ টাকা পাঠাতেই গ্রাহকের অ্যাকাউন্ট থেকে গায়েব হয়ে যায় প্রায় ২ লক্ষ টাকা। এরপরই অভিযোগ দায়ের করেন বউবাজারের বাসিন্দা ওই ব্যক্তি। সেই তদন্তে নেমে প্রথমে ৪ জনকে গ্রেফতার করা হয়। ওই ৪ জন নিজেদের ছাত্র বলে পরিচয় দিয়ে বাড়ি ভাড়া নিয়েছিলেন বরাহনগরে। তারপর ব্যাঙ্ক প্রতারণার সঙ্গে যুক্ত থাকার অভিযোগ ওঠে তাঁদের বিরুদ্ধে।