Jitendra Tiwari in Calcutta High Court: CBI যখন তদন্ত করছে, তখন CID কেন? প্রশ্ন তুলে আদালতে জিতেন্দ্র তিওয়ারি

Jitendra Tiwari in Calcutta High Court: কয়েকদিন আগেই কয়লা পাচার মামলায় জিতেন্দ্র তিওয়ারিকে তলব করেছিল সিআইডি। হাজিরা এড়িয়ে যান তিনি।

Jitendra Tiwari in Calcutta High Court: CBI যখন তদন্ত করছে, তখন CID কেন? প্রশ্ন তুলে আদালতে জিতেন্দ্র তিওয়ারি
জিতেন্দ্র তিওয়ারি
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Sep 19, 2022 | 6:19 PM

কলকাতা : কয়লা ও গরু পাচার মামলায় যখন রাজ্যে তদন্ত শুরু করেছে সিবিআই, তারই মধ্যে তৎপর হয়েছে রাজ্যের সংস্থা সিআইডিও। সম্প্রতি কয়লা পাচার মামলায় তলব করা হয়েছিল আসানসোলের প্রাক্তন মেয়র তথা বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারিকে। সেই সিআইডি তদন্ত নিয়ে প্রশ্ন তুলেই এবার আদালতের দ্বারস্থ হলেন বিজেপি নেতা। তাঁর দাবি, একদিকে যখন কেন্দ্রীয় সংস্থা তদন্ত করছে, তখন সিআইডি-কে বিরত করা উচিত। সোমবার কলকাতা হাইকোর্টে এমন আবেদন জানিয়ে জনস্বার্থ মামলা দায়ের করেছেন তিনি।

কয়েক দিনে ভবানী ভবনে হাজিরা দিতে বলা হয়েছিল জিতেন তিওয়ারিকে। কয়লা পাচারের পুরনো একটি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ভবানী ভবনে তাঁকে তলব করা হয়েছিল। বিজেপি নেতা ঘনিষ্ঠ মহলে দাবি করেন, রানিগঞ্জ বিধানসভার অন্তর্গত অন্ডাল থানা এলাকার কয়লা পাচার মামলায় সাক্ষী হিসেবে সিআইডি তাঁকে তলব করেছে। কিন্তু তাঁর দাবি, যে সময়ের মামলা, সেই সময় জিতেন্দ্র পাণ্ডবেশ্বরের বিধায়ক ও আসানসোলের মেয়র ছিলেন। অন্ডাল থানা আসানসোল পুরসভা বা পাণ্ডবেশ্বর বিধানসভার এলাকায় পড়ে না। সেই কারণেই নাকি হাজিরা এড়িয়ে গিয়েছেন জিতেন্দ্র। আর এবার আদালতের দ্বারস্থ হলেন তিনি।

আগে থেকেই এই মামলার তদন্ত করছে সিবিআই ও ইডি। শাসক দলের একাধিক নেতা নজরে রয়েছেন। এই মামলায় তলব করা হয়েছে তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় ও রাজ্যের মন্ত্রী মলয় ঘটককেও। কয়েকদিন আগে মলয় ঘটকের বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। অন্যদিকে দুবার ও দিল্লিতে ও একবার কলকাতায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে তলব করা হয়েছিল। এ ছাড়া একাধিক আইপিএস-কেও তলব করা হয়েছিল দিল্লিতে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla