Weather Report: মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ায় নিষেধাজ্ঞা, কোথায় অবস্থান করছে নিম্নচাপ?

Weather Report: আগামী ২৪ ঘণ্টা এই নিম্নচাপকে আরও একটি শক্তিশালী করবে মৌসুমী অক্ষরেখা। যে অক্ষরেখা রাঁচি থেকে বালাসোর হয়ে এই নিম্নচাপের ওপর পর্যন্ত বিস্তৃত।

Weather Report: মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ায় নিষেধাজ্ঞা, কোথায় অবস্থান করছে নিম্নচাপ?
আবহাওয়ার পূর্বাভাস
TV9 Bangla Digital

| Edited By: Sanjoy Paikar

Sep 19, 2022 | 7:10 PM

কলকাতা: আরও একটি নিম্নচাপের প্রভাব পড়তে চলেছে রাজ্যে। সোমবার আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, বর্তমানে একটি নিম্নচাপ অবস্থান করছে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও সংলগ্ন পশ্চিম মধ্য বঙ্গোপসাগরের ওপর। আর সেই নিম্নচাপের অভিমুখ ওড়িশা উপকূলের দিকে। তার জেরেই আগামী কয়েকদিন কলকাতা সহ একাধিক জায়গায় বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে। কোথাও কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী ২৪ ঘণ্টা এই নিম্নচাপকে আরও একটি শক্তিশালী করবে মৌসুমী অক্ষরেখা। যে অক্ষরেখা রাঁচি থেকে বালাসোর হয়ে এই নিম্নচাপের ওপর পর্যন্ত বিস্তৃত। এই নিম্নচাপের জেরে দক্ষিণবঙ্গে খুব বেশি বৃষ্টি হবে না। হলেও, হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে বলে জানা গিয়েছে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি, উত্তরবঙ্গের ক্ষেত্রেও হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। শুধুমাত্র মঙ্গলবার দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম ও দক্ষিণ ২৪ পরগনায় বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। বাকি জেলাগুলোতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে।

২৪ ঘণ্টা পর অর্থাৎ বুধবার থেকে পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান ও বীরভূমে একটু বেশি বৃষ্টি হবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। যেহেতু সমুদ্রের ওপরে এই নিম্নচাপ রয়েছে, তাই আগামী ২৪ ঘণ্টায় এটি শক্তি বাড়াবে। মৎস্যজীবীদের সেই কারণে মঙ্গল ও বুধবার সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। উত্তরবঙ্গে এই মুহূর্তে কোনও সতর্কতা নেই। আবহাওয়াবিদরা জানাচ্ছেন, এই নিম্নচাপের প্রভাবটা ওড়িশার দিকেই থাকবে। কিছুটা প্রভাব পড়বে দক্ষিণবঙ্গের ওপর।

দুর্গা পুজোর আর বেশি দিন বাকি নেই। তার আগেই ফের বৃষ্টি নামলে পুজোর কাজ ব্যাহত হতে পারে বলে মনে করছেন আবহাওয়াবিদরা। তবে পুজোয় যাতে এমন আবহাওয়া না থাকে, সেই আশাই করছেন আপামর বাঙালি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla