১১ দিনের মাথায় ধরনা প্রত্যাহার জুনিয়র চিকিৎসকদের, শনিবার থেকে জরুরি পরিষেবায় যোগ

RG Kar Protest: শুক্রবার স্বাস্থ্য ভবনের সামনে থেকে ধর্না প্রত্যাহার। মিছিল করে ধরনা প্রত্যাহার জুনিয়র চিকিৎসকদের। স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত মিছিল। শুক্রবার দুপুরে মিছিল করবেন জুনিয়র চিকিৎসকেরা।

১১ দিনের মাথায় ধরনা প্রত্যাহার জুনিয়র চিকিৎসকদের, শনিবার থেকে জরুরি পরিষেবায় যোগ
সাংবাদিক বৈঠকে জুনিয়র ডাক্তারেরা Image Credit source: TV 9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2024 | 10:30 PM

কলকাতা: মুখ্যসচিবের নির্দেশিকাতেই শেষ পর্যন্ত খুলল জট। শেষ জুনিয়র চিকিৎসকদের জিবি মিটিং। অবশেষে ১১ দিনের মাথায় ধরনা প্রত্যাহার করতে চলেছেন জুনিয়র চিকিৎসকেরা। শুক্রবারই উঠে যাচ্ছে ধরনা। বৃহস্পতিবার রাতে সাংবাদিক বৈঠক থেকে ঘোষণা আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের। শুক্রবার স্বাস্থ্য ভবন থেকে সিজিও কমপ্লেক্স পর্যন্ত বিকাল ৩টের সময় মিছিলের ডাকও দেওয়া হয়েছে। তারপরই উঠে যাবে ধরনা। শনিবার থেকে জরুরি পরিষেবায় যোগ দেবেন সকলেই। 

একইসঙ্গে শুক্রবার থেকে চিকিৎসা শিবির শুরু হয়ে যাবে বন্যা কবলিত এলাকায়। তবে ধরনা মঞ্চ উঠলেও সারা রাজ্যে আন্দোলন জারি থাকবে বলে এদিন বারবার জানান আন্দোলনরত চিকিৎসকেরা। স্পষ্ট বলেন, “আংশিক জয়ের জন্য শনিবার থেকে আমরা কাজে যোগ দিচ্ছি। আমাদের লড়াই শেষ হয়নি। আংশিক ভাবে কর্মবিরতি প্রত্যাহারের মাধ্যমে সদিচ্ছা যে আছে তা দেখাতে চাইছি। তবে এই লড়াই জারি থাকবে। স্বাস্থ্য সচিবের পদত্যাগ নিয়ে মুখ্যমন্ত্রী সময় চেয়েছেন। আমরা নজর রাখছি।” 

এখানেই না থেমে তাঁরা আরও বলেন, “সিবিআইয়ের কাছে আমাদের কণ্ঠস্বর পৌঁছে দেওয়ার জন্য আপনাদের সকলকে আহ্বান করছি। আগামীকাল থেকে বন্যা কবলিত এলাকায় আমরা পৌঁছে যাব। আন্দোলন সাধারণ মানুষের আন্দোলন তা প্রমাণেই বন্যা কবলিত এলাকায় ক্লিনিক খোলা হবে। আমরা যে রাজনীতি করতে আসিনি, ন্যায় বিচারের জন্য এসেছি তা প্রমাণেই এই সিদ্ধান্ত।”

এই খবরটিও পড়ুন

জরুরি পরিষেবায় যোগ দিলেও ওপিডি-কোল্ড ওটি’র ক্ষেত্রে কর্মবিরতি অব্যাহত থাকবে বলে এদিন স্পষ্টতই জানিয়ে দেন জুনিয়র চিকিৎসকেরা। একইসঙ্গে ফের দেওয়া হয়েছে কর্মবিরতির হুঁশিয়ারি। সাফ বলেন, “আমাদের সকল দাবি পূরণ না হলে আবার আমরা পূর্ণ কর্মবিরতিতে যাব।” একইসঙ্গে থ্রেট কালচার উৎখাত করতে প্রত্যেকটি মেডিকেল কলেজে কমিটি গঠনের কথাও ফের একবার সাংবাদিক বৈঠকে মনে করিয়ে দেন তাঁরা।