Singer KK death: ‘প্রশ্ন তুলেছেন খোদ সাংসদ’, ৩০ লক্ষ টাকা কে দিল? ফের প্রশ্ন উঠল আদালতে

Singer KK death: 'প্রশ্ন তুলেছেন খোদ সাংসদ', ৩০ লক্ষ টাকা কে দিল? ফের প্রশ্ন উঠল আদালতে
কেকে-র মৃত্যু নিয়ে মামলা চলছে আদালতে

Singer KK death: কলেজ ফেস্টে এত টাকা দিয়ে শিল্পীকে কী ভাবে নিয়ে আশা হল, সেই প্রশ্ন উঠেছে কলকাতা হাইকোর্টে। হলফনামা দিতে বলেছেন বিচারপতি।

TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Jun 20, 2022 | 3:30 PM

কলকাতা: কেকের অনুষ্ঠানের জন্য কলেজ কর্তৃপক্ষ কী ভাবে ৩০ লক্ষ টাকা দিল ইউনিয়নকে? লিনডো কমিশনের নির্দেশ কোনও রাজনৈতিক দলের জন্য এত টাকা খরচ করা যাবে না। তারপরও কী ভাবে বরাদ্দ হল টাকা? কেকে-র মৃত্যু সংক্রান্ত মামলায় সোমবার আদালতে প্রশ্ন করেন মামলাকারী। কলকাতায় এসে বলিউডের শিল্পী কেকে-র মৃত্যু হয়। নজরুল মঞ্চে অনুষ্ঠান শেষ হওয়ার কিছুক্ষণ পরই মৃত্যু হয় তাঁর। তাঁর মৃত্যুতে অনেক প্রশ্ন সামনে আসে। নজরুল মঞ্চে কী ভাবে অতিরিক্ত শ্রোতা প্রবেশ করল, তা নিয়ে প্রশ্ন ওঠে। সেই ইস্যুতেই মামলা হয় হাইকোর্টে। সোমবার সেই মামলার শুনানিতে এজি জানান, শাস্ত্রীয় সঙ্গীত শিল্পীর থেকে বলিউড তারকা বেশি টাকা নেন, এটা জানা উচিত। এ দিন সব পক্ষকে হলফনামা দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব।

দুই মামলাকারীর আইনজীবী রবিশঙ্কর চট্টোপাধ্যায় ও দেবাশিস কুণ্ডু এ দিন আদালতে উল্লেখ করেন, নজরুল মঞ্চের লোক বসার জায়গা ২ হাজার ৫০০, গিয়েছিলেন ১২ হাজার। কেন ফায়ার এক্সটিংগুইশার ব্যবহার করা হল, সেই প্রশ্নও তুলেছেন তাঁরা। বাকিদের কিছু হতে পারত বলেও মন্তব্য করেছেন তাঁরা। তাঁদের কথায়, ভবিষ্যতের জন্য এটা ভাবা উচিত।

সরকারি আইনজীবীর দাবি, কেউ অভিযোগ করেননি। পরিবারের পক্ষ থেকেও কোনও অভিযোগ আসেনি। এফআইআরও হয়নি। এই মামলার গ্রহণ যোগ্যতা কোথায়, তা নিয়ে প্রশ্ন তুলেছেন সরকারি আইনজীবী।

এ দিকে, অন্য মামলাকারীর আইনজীবী দাবি করেন, গুরুদাস মহাবিদ্যালয়ের কোনও ইউনিয়ন নেই। ২০১৪ থেকে ভোটও হয়নি। একটি ৩০ লক্ষ টাকার চেক কলেজ কর্তৃপক্ষ থেকে কী ভাবে দেওয়া হল? ৩০ লক্ষ টাকা কেন কলেজ ফান্ড থেকে দেওয়া হল? সেই প্রশ্ন তুলেছেন আইনজীবী। সৌগত রায় সম্প্রতি এই নিয়ে প্রশ্ন তুলেছেন। তৃণমূলের সাংসদের সেই মন্তব্যও এ দিন উঠে আসে সওয়াল-জবাবে।

এই অভিযোগের ভিত্তিতে রাজ্য কী বলবে, জানতে চায় আদালত। এজি এ দিন বলেন, একজন শাস্ত্রীয় সঙ্গীত শিল্পী এদের দশ ভাগের এক ভাগ টাকা নেন। বলিউড তারকা অনেক বেশি টাকা নেন এটা সবাই জানে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA