আজ শুভেন্দু-গড়ে অভিষেক, ঘুরে দেখবেন ইয়াসে ছাড়খাড় দিঘা-মন্দারমণি

ঘূর্ণিঝড় ইয়াস (Cyclone Yaas) বিধ্বস্ত দিঘা (Digha) ও মন্দারমণি (Mandarmani) ঘুরে দেখবেন তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

আজ শুভেন্দু-গড়ে অভিষেক, ঘুরে দেখবেন ইয়াসে ছাড়খাড় দিঘা-মন্দারমণি
ইয়াস পরবর্তী পরিস্থিতি পরিদর্শনে দিঘা যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায়
শর্মিষ্ঠা চক্রবর্তী

|

Jun 03, 2021 | 9:36 AM

কলকাতা: ঘূর্ণিঝড় ইয়াস (Cyclone Yaas) বিধ্বস্ত দিঘা (Digha) ও মন্দারমণি (Mandarmani) ঘুরে দেখবেন তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। বৃহস্পতিবার দুপুর ১টায় রামনগর যাবেন তিনি। আর সেখান থেকে তাজপুর হয়ে মন্দারমণি যাবেন তৃণমূল সাংসদ। বন্যা দুর্গতদের সঙ্গে কথা বলবেন তিনি। বুধবারই পাথরপ্রতিমায় বিভিন্ন এলাকা ঘুরে দেখেন অভিষেক।

বাঁধানো পাড়, সাজানো সৈকত- সপ্তাহান্তেই মুখর হয়ে উঠত দিঘা। এখন কিন্তু চিত্রটা বদলে গিয়েছে। দিঘা এলে সবটাই রূপকথা মনে হতে পারে। ইয়াসে ছাড়খাড় হয়েছে সৈকত শহর। বাঙালির সবচেয়ে প্রিয় গন্তব্য দ্রুত সারিয়ে তোলার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি পরিকাঠামোর নানা ফাঁকফোকড় নিয়ে প্রশ্ন তুলেছেন তিনি।

তবে ইয়াসে বিপর্যস্ত সমুদ্র সৈকতকে ফের সাজিয়ে তুলতে মরিয়া রাজ্যসরকার। বাঁধ থেকে মৎস্যজীবী কিংবা সেতু- সব ব্যাপারেই প্রকল্পের রূপরেখা তৈরি করতে বলেছেন মুখ্যমন্ত্রী। তবে সর্বাধিক গুরুত্ব দেওয়া হয়েছে সৌন্দর্যায়নে।

বিশ্লেষকরা বলছেন, দিঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদের দিকেই ইঙ্গিত ছিল মুখ্যমন্ত্রীর। যদিও অভিযোগ খারিজ করে দিয়েছেন পর্যদের প্রাক্তন চেয়ারম্যান শিশির অধিকারী। তিনি বলেন, “ওঁ দয়া করে আমাকে দিয়েছিলেন। আমি আমার সাধ্যমতো চেষ্টা করেছি।” উল্লেখ্য, এ বছরের গোড়ার দিকে যখন রাজনৈতিক টানাপোড়েন তুঙ্গে, তখন তাঁকে পর্ষদের চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: আমফানে যে কয়েক হাজার গাছ পড়েছিল, গেলো কোথায়? ইয়াস পরবর্তী পুনর্গঠনের তদারকিতে তিন দিনের মধ্যে রিপোর্ট তলব মুখ্যমন্ত্রীর

উন্নয়ন পর্ষদের দায়িত্ব আর কোনও দলীয় নেতাকে দেননি মমতা বন্দ্যোপাধ্যায়। বরং মাথায় বসিয়েছেন মুখ্যসচিবকেই। সরকারি কাজে কতটা গড়বড় হয়েছে, তাও খতিয়ে দেখতে বলেছেন মুখ্যমন্ত্রী। আজকে শুভেন্দু গড়ে অভিষেকের অভিযানও রাজনৈতিক দিক থেকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই মনে করছেন বিশ্লেষকরা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla