Kolkata Acid Attack: দূরে প্রাক্তন স্বামীকে দেখেও এড়িয়ে গিয়েছিলেন, ছিটকে তরুণীর শরীরে এসে পড়ে তরল কিছু!

Kolkata: তথ্য প্রযুক্তি পাড়া সল্টলেকেই তরুণীর ওপর অ্যাসিড হামলার অভিযোগ। কাঠগড়ায় তরুণীর প্রাক্তন স্বামী ও তাঁর বন্ধু। বেশ কিছু দিন হাসপাতালে চিকিত্সা হয় তরুণীর।

Kolkata Acid Attack: দূরে প্রাক্তন স্বামীকে দেখেও এড়িয়ে গিয়েছিলেন, ছিটকে তরুণীর শরীরে এসে পড়ে তরল কিছু!
শহরে ফের অ্যাসিড হামলা (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 15, 2021 | 1:37 PM

কলকাতা: আর পাঁচ দিনের মতোই অফিস শেষে ফুটব্রিজে ধরে হেঁটে বাড়ি ফিরছিলেন বছর তিরিশের তরুণী। ফুটব্রিজের কোণায় অন্ধকারে দু’জনকে দাঁড়িয়ে থাকতে দেখেছিলেন। কাছে যেতেই দেখেন তাঁর স্বামী, যাঁর সঙ্গে বিচ্ছেদ হয়েছে বছর দুয়েক আগেই। দু-এক মিনিটে কথা, মুখ ফিরিয়ে চলে যাচ্ছিলেন। আচমকাই মুখে ছিটকে এসে পড়ে তরল জাতীয় কিছু। তারপর মারাত্মক জ্বালা। এরপরের আর কিছু মনে নেই তরুণীর। শহরে ফের অ্যাসিড হামলার শিকার। এবার তথ্য প্রযুক্তি পাড়া সল্টলেকেই তরুণীর ওপর অ্যাসিড হামলার অভিযোগ। কাঠগড়ায় তরুণীর প্রাক্তন স্বামী ও তাঁর বন্ধু। বেশ কিছু দিন হাসপাতালে চিকিত্সা হয় তরুণীর। এই ঘটনায়  রাহুল মন্ডল ওরফে জুয়েল নামে এক যুবককে গ্রেফতার করেছে বিধাননগর পূর্ব থানার পুলিশ। হামলার সময়ে তরুণীর স্বামীর সঙ্গে ওই যুবকও ঘটনাস্থলে ছিল বলে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে খবর, গত ২৩ সেপ্টেম্বর রাতে অফিসের কাজ সেরে বাড়ি ফিরছিলেন সল্টলেকের সরকারি অফিসের কর্মী এক মহিলা। কেষ্টপুরে বাড়ি যাওয়ার জন্যে প্রতিদিনের মত সেদিনও সল্টলেকের ৮ নম্বর ফুটব্রিজ ব্যবহার করেছিলেন ওই মহিলা। সেই সময় ফুটব্রিজের উপরে দাঁড়িয়ে ছিলেন মহিলার প্রাক্তন স্বামী এবং তাঁর এক পরিচিত।

তরুণীর বয়ান অনুযায়ী, ফুটব্রিজ পার হওয়ার সময়ে তাঁর প্রাক্তন স্বামী তাঁর মুখে অ্যাসিড ছুড়ে পালিয়ে যায়। ওই অবস্থাতেই রাস্তায় বেশ কিছুক্ষণ পরে থাকেন ওই তরুণী। বিধাননগর পূর্ব থানায় অভিযোগ করেন ওই তরুণী।

সেই তদন্ত শুরু করে পুলিশ জানতে পারে, ২ বছর আগে স্বামীর সঙ্গে সম্পর্ক বিচ্ছেদ হয় তরুণীর। ঘটনার তদন্ত শুরু করে রবিবার রাতে গাইঘাটা অঞ্চলে হানা দেয় বিধাননগর পূর্ব থানার পুলিশ। সেখান থেকে অভিযুক্ত রাহুল মন্ডল ওরফে জুয়েলকে গ্রেফতার করা হয় । ঘটনার দিন রাহুল নামে ওই বন্ধুকে নিয়ে বনগাঁ থেকে ট্রেনে কলকাতা আসেন তরুণীর স্বামী। তবে মহিলার প্রাক্তন স্বামী পলাতক। মনে করা হচ্ছে, সীমান্ত পেরিয়ে বনগাঁ থেকে বাংলাদেশ চলে গিয়ে থাকতে পারেন ওই যুবক।

সেখান থেকে বাসে করে সল্টলেকের ফুট ব্রিজে নামেন অভিযুক্তরা। প্রাক্তন স্ত্রীর বাড়ি ফেরার সময় তাঁর জানা ছিল। সেই মোতাবেক ফুটব্রিজের ওপরেই অপেক্ষা করতে থাকেন তিনি। ওই তরুণী ফুটব্রিজে উঠতেই তাঁকে লক্ষ্য করে অ্যাসিড ছোড়েন বলে অভিযোগ। পুলিশের দাবি,  জেরায় নিজের দোষ স্বীকার করে নিয়েছেন ওই যুবক। তবে কী কারণে এই হামলা, তা স্পষ্ট করেননি এখনও। পুরনো আক্রোশ থেকেই হামলা বলে অনুমান পুলিশের। সেই বিষয় খতিয়ে দেখছে পুলিশ। ঘটনার মূল অভিযুক্ত মহিলার স্বামীর খোঁজে তল্লাশি চালাচ্ছে বিধাননগর পূর্ব থানার পুলিশ।

আরও পড়ুন: দুই আদালতেই আজ নন্দীগ্রাম মামলা, শীর্ষ আদালতের রায়ে নির্ভর করছে হাইকোর্টের শুনানি