‘আপনারা বলেন রাজ্য সহযোগিতা করছে না, জেলাশাসকরা তো অন্য কথা বলছেন’, GAIL এর কাজে অসন্তুষ্ট মুখ্যসচিব

CS H K Dwivedi: গ্যাস পাইপ লাইনের কাজ যাতে দ্রুত শেষ করা যায় সেই মর্মে এদিন মুখ্যসচিব নির্দেশ দেন কয়েকটি জেলার জেলাশাসকদের।

'আপনারা বলেন রাজ্য সহযোগিতা করছে না, জেলাশাসকরা তো অন্য কথা বলছেন', GAIL এর কাজে অসন্তুষ্ট মুখ্যসচিব
গেইলের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক মুখ্যসচিবের
Follow Us:
| Edited By: | Updated on: Jul 11, 2021 | 8:28 AM

কলকাতা: GAIL (গ্যাস অথরিটি অফ ইন্ডিয়ার) কাজ নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন মুখ্য সচিব (Chief Secretary) হরিকৃষ্ণ দ্বিবেদী (H K Dwivedi)। মুখ্য সচিব গ্যাস পাইপ লাইনের কাজ নিয়ে রাজ্যের কয়েকটি জেলার জেলাশাসক এবং গেইলের প্রতিনিধিদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন। সেই বৈঠকে উপস্থিত থাকার জেলাশাসক গেইলের ভূমিকা নিয়ে কার্যত অসন্তোষ প্রকাশ করেন।

গেইল কোনও সহযোগিতা করছে না বলেও কয়েকজন জেলাশাসক বৈঠকে মুখ্য সচিবকে জানান। মুখ্য সচিব তখন ভার্চুয়াল বৈঠকে উপস্থিত থাকা গেইলের প্রতিনিধিকে বলেন, “আপনারা শুধু দিল্লিতে চিঠি লিখছেন আর বলছেন রাজ্য সরকার সহযোগিতা করছে না। কিন্তু জেলাশাসকরাই বলছেন, আপনারা সহযোগিতা করছেন না।” গ্যাস পাইপ লাইনের কাজ যাতে দ্রুত শেষ করা যায় সেই মর্মে এদিন মুখ্যসচিব নির্দেশ দেন কয়েকটি জেলার জেলাশাসকদের।

আরও পড়ুন: উচ্চ প্রাথমিকে নিয়োগ সংক্রান্ত অভিযোগ জানাবেন কোন ঠিকানায়? ঘোষণা করল SSC

GAIL-এর কাজ তাড়াতাড়ি সম্পূর্ণ করার জন্য জেলাশাসকদের তৎপর হওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যসচিব। জমি ইস্যুতে যেখানে যেখানে কাজ আটকে আছে, তা মেটানোর জন্য জেলাশাসকদের নির্দেশ দিয়েছেন মুখ্য সচিব। কৃষি জমির ক্ষেত্রে এক বছরের ফসলের দাম এবং জমির দামের ১০ শতাংশ অনুযায়ী ক্ষতিপূরণ দেওয়া হবে মালিকদের। গ্যাসের পাইপ লাইন জমির অনেকটা নিচ থেকে যাবে, জমি চাষের ক্ষেত্রে কোন বাধা হবে না।