মেডিক্যাল কলেজে ঠিকা শ্রমিকদের বেতন বৃদ্ধির দাবিতে বিক্ষোভ

এমসিএইচ থেকে মিছিল করে নিজেদের দাবিদাওয়া জানাতে উপাধ্যক্ষ ইন্দ্রনীল বিশ্বাসের কাছে স্মারকলিপি জমা দেন আন্দোলনকারীরা।

মেডিক্যাল কলেজে ঠিকা শ্রমিকদের বেতন বৃদ্ধির দাবিতে বিক্ষোভ
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jan 12, 2021 | 4:26 PM

কলকাতা: তাঁরা কোভিড যোদ্ধা। কিন্তু বেতন নিয়মিত পান না। কোভিড ওয়ার্ডে কাজ করার জন্য নির্দিষ্ট রক্ষাকবচ‌ও অপর্যাপ্ত। তাই টিকা যে দিন শহরে এর সেদিন‌ই রাজ্যের প্রথম সারির কোভিড হাসপাতালের ঠিকা শ্রমিকেরা স্লোগান তুললেন, ভ্যাকসিন চাই না। সংসার চালানোর মতো বেতন চাই!

মঙ্গলবারের বারবেলায় ভ্যাকসিনবাহী বিমান কলকাতা বিমানবন্দরের মাটি স্পর্শ করার সঙ্গে স্বাস্থ্যকর্তাদের তৎপরতা বেড়ে যায়। প্রায় এক‌ই সময়ে ঠিকা শ্রমিকদের আন্দোলন শুরু হয় কলকাতা মেডিক্যাল কলেজ (Kolkata Medical College )চত্বরে। আন্দোলনে শরিক এক ঠিকা শ্রমিক দীপক টুরুর অভিযোগ, সরকারি নির্দেশে যে ১০ হাজার টাকা দেওয়ার কথা বলা হয়েছে তাও ঠিকমতো পাওয়া যাচ্ছে না। কর্মীদের মর্জি মতো বসিয়ে দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: আজও বিক্ষোভে শিক্ষকরা, অর্ধনগ্ন মিছিলের ডাক, ভাঙা হল ব্যারিকেড!

কোভিড ওয়ার্ডে কাজ করলেও মিলছে না দস্তানা, স্যানিটাইজার। এমসিএইচ থেকে মিছিল করে নিজেদের দাবিদাওয়া জানাতে উপাধ্যক্ষ ইন্দ্রনীল বিশ্বাসের কাছে স্মারকলিপি জমা দেন আন্দোলনকারীরা। দাবিদাওয়া না মিটলে ফের আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন ঠিকা শ্রমিকেরা।

কলকাতা মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ ইন্দ্রনীল বিশ্বাস বলেন, “বেতন বাড়ানো আমাদের হাতে নেই। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হবে। দস্তানা, স্যানিটাইজার-সহ পর্যাপ্ত রক্ষাকবচ পাওয়া যাচ্ছে না, এই অভিযোগ ঠিক নয়।”