Kolkata Dengue Death: ফের শহরে ডেঙ্গিতে মৃত্যু, রাজ্যে মৃতের সংখ্যা ৯

Kolkata Dengue Death: বেশ কিছুদিন ধরেই ওই মহিলার জ্বর হয়েছিল। পরীক্ষা করানো হলে তাঁর ডেঙ্গি ধরা পড়ে।

Kolkata Dengue Death: ফের শহরে ডেঙ্গিতে মৃত্যু, রাজ্যে মৃতের সংখ্যা ৯
ডেঙ্গিতে মৃত্যু
Follow Us:
| Edited By: | Updated on: Sep 11, 2022 | 4:00 PM

কলকাতা: আবারও কলকাতায় ডেঙ্গিতে মৃত্যু। ১১৫ নম্বর ওয়ার্ডের চ্যাটার্জি বাগানে। মৃত মহিলার নাম কৃষ্ণা গঙ্গোপাধ্যায় (৫৬)। পরিবার সূত্রে জানা যাচ্ছে, বেশ কিছুদিন ধরেই ওই মহিলার জ্বর হয়েছিল। মহিলাকে সোমবার টালিগঞ্জের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। পরীক্ষা করানো হলে তাঁর ডেঙ্গি ধরা পড়ে। অবস্থার অবনতি হলে তাঁকে হাইল্যান্ড পার্ক সংলগ্ন একটি বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। রবিবার সকালে ওই মহিলার মৃত্যু হয়। রাজ্যে এখনও পর্যন্ত ডেঙ্গিতে মৃত্যু ৯। রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা প্রায় ১০ হাজার।

পরিবার সূত্রে জানা যাচ্ছে, রবিবার থেকেই  জ্বর ছিল কৃষ্ণার। সোমবার ধুম জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হন। মঙ্গলবারও জ্বর না কমায় তার পরীক্ষা করানো হয়। রিপোর্ট পজিটিভ আসে। এরপর নামতে থাকে তাঁর প্লেটলেট। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাঁকে স্থানান্তরিত করা হয়। এরপর তাঁকে রাখা হয় ভেন্টিলেশন সাপোর্টে। কিন্তু চিকিৎসায় সেভাবে সাড়া দিচ্ছিলেন না তিনি। এরপর তাঁর মাল্টি অর্গান ফেলিওর হতে থাকে। রবিবার সকালে হাসপাতালেই মৃত্যু হয় তাঁর।

শহর তথা রাজ্যে যেভাবে ডেঙ্গির প্রকোপ বাড়ছে, তাতে উদ্বেগে স্বাস্থ্য অধিকর্তারা। বিশেষ বেহালা, কলকাতার বেশ কিছু ওয়ার্ডে ডেঙ্গি চোখ রাঙাচ্ছে। পুরসভা সূত্রে খবর, জানুয়ারি থেকে চলতি মাস পর্যন্ত কলকাতায় ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ক্রমবর্ধমান। টালিনালা ওয়ার্ডের ১১২ ও  ৮২ নম্বর ওয়ার্ডকেও বিপজ্জনক হিসাবে চিহ্নিত করা হয়েছে। রাজ্যে ডেঙ্গি আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। বিশেষভাবে সতর্কীকরণ করা হয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদকে। উদ্বেগে জেলা স্বাস্থ্য দফতর।