কেন মিছিলে এলেন না শোভন? ইঙ্গিত দিলেন দিলীপ

কলকাতা: শোভনের রোড শো ছিল আজ কলকাতায়। কিন্তু থাকলেন না শোভন (Sovan Chatterjee)। বরং বিজেপির পদযাত্রার মুখ হয়ে রইলেন মুকুল রায়, অর্জুন সিং, কৈলাস বিজয়বর্গীয়রাই। এই নিয়ে রাজনৈতিক মহলে তুঙ্গে জল্পনা। তবে কি বৈশাখী বন্দ্যোপাধ্যায় না আসার কারণেই এলেন না শোভন? এর নেপথ্যে আবার কি সেই ‘গোসা’ই কারণ হল। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ অবশ্য […]

কেন মিছিলে এলেন না শোভন? ইঙ্গিত দিলেন দিলীপ
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jan 04, 2021 | 6:19 PM

কলকাতা: শোভনের রোড শো ছিল আজ কলকাতায়। কিন্তু থাকলেন না শোভন (Sovan Chatterjee)। বরং বিজেপির পদযাত্রার মুখ হয়ে রইলেন মুকুল রায়, অর্জুন সিং, কৈলাস বিজয়বর্গীয়রাই। এই নিয়ে রাজনৈতিক মহলে তুঙ্গে জল্পনা। তবে কি বৈশাখী বন্দ্যোপাধ্যায় না আসার কারণেই এলেন না শোভন? এর নেপথ্যে আবার কি সেই ‘গোসা’ই কারণ হল।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ অবশ্য বলছেন, “তাঁরা ঠিক করবেন কী করবেন। যথেষ্ট অভিজ্ঞ রাজনীতিবিদ। দল তাঁদের সেই অধিকার দায়িত্ব দিয়েছে। তাঁরা আসতে চেয়েছেন আসবেন।”

রবিবারই বৈশাখী বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন, তিনি রোড শো-তে থাকছেন না। তাঁর বক্তব্য, দল তাঁকে ইঙ্গিত দিয়েছে এই রোড শো কেবল শোভনেরই। বৈশাখীর না থাকার বিষয়টি প্রকাশ্যে আসতেই জল্পনা শুরু হয়, তবে কি শোভন আদৌ মিছিলে থাকবেন। এক্ষেত্রে রাজনৈতিক বিশ্লেষকরা যুক্তি খাঁড়া করেছে তাঁদের পূর্বে নানা বিষয়ে সিদ্ধান্তকেই।

জল্পনাকে সত্যি করেই এদিনের পদযাত্রায় অংশ নিলেন না শোভন। প্রথমে রুট নিয়ে সমস্যা, পরে অতিরিক্ত গাড়ি ও বাইকের কারণে যানজটের সম্ভাবনা দেখিয়ে মিছিলে অনুমতি দেয়নি পুলিস। অনেক আলোচনায় পুলিস প্রশাসনের তরফে নির্ধারিত করে দেওয়া হয় রুট। প্রশাসনের নির্দেশে সিদ্ধান্ত নেওয়া হয় মিছিল হবে হেঁটে, থাকবে না বাইক, গাড়ি।

আরও পড়ুন: শেষমেশ শোভন ছাড়াই শুরু হল বিজেপির পদযাত্রা, ‘মুখ’ সেই মুকুল-কৈলাস-অর্জুনরাই

তিনটে থেকে শুরু হওয়ার কথা ছিল রোড শো-র। আলিপুর চত্বরে পৌঁছে গিয়েছিলেন মুকুল রায়, অর্জুন সিং, লকেট চট্টোপাধ্যায়, কৈলাস বিজয়বর্গীয়রা। কিন্তু দেখা মেলেনি শোভনের। তখন বিজেপি নেতৃত্বও এপ্রসঙ্গে মুখ খুলতে চাননি। পরে শোভন ছাড়াই শুরু হয়ে যায় মিছিল। এমনকি অর্জুন-মুকুল-কৈলাসের ওপর হয় পুষ্পবৃষ্টিও।