কলকাতায় বিশ্বমানের পরিষেবা, জোড়া পালক বিমানবন্দরের মুকুটে

নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরের (Kolkata International Airport) মুকুটে নতুন পালক। করোনাকালে ভাইরাসের (Coronavirus) মোকাবিলা করে বিশ্বমানের পরিষেবা দেওয়ার কারণে কলকাতা বিমানবন্দর দেশের প্রথম তিনে জায়গা করে নিয়েছে।

কলকাতায় বিশ্বমানের পরিষেবা, জোড়া পালক বিমানবন্দরের মুকুটে
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Mar 01, 2021 | 5:59 PM

কলকাতা: নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরের (Kolkata International Airport) মুকুটে নতুন পালক। করোনাকালে ভাইরাসের (Coronavirus) মোকাবিলা করে বিশ্বমানের পরিষেবা দেওয়ার কারণে কলকাতা বিমানবন্দর দেশের প্রথম তিনে জায়গা করে নিয়েছে। অন্যদিকে, কোভিড সংক্রমণের সময় পরিষ্কার-পরিছন্নতা থাকার বিচারে দ্বিতীয় স্থান দখল করেছে কলকাতা বিমানবন্দর।

সূত্রের খবর, এয়ারপোর্ট কাউন্সিল অব ইন্ডিয়ার বিচারে এই বিরল সম্মান ছিনিয়ে নিয়েছে কলকাতা। এয়ারপোর্ট অথরিটি অব ইন্ডিয়া সূত্রে খবর, করোনা ভাইরাসের মোকাবিলা করে পরিষেবা দেওয়ার বিচারে কলকাতা বিমানবন্দর এই বিরাট স্বীকৃতি পেয়েছে। এয়ারপোর্ট কাউন্সিল অব ইন্ডিয়া অতিসম্প্রতি একটি সমীক্ষা চালিয়েছিল। কোভিড পরিস্থিতির মধ্যে বিশ্বমানের পরিষেবা দেওয়া কথা উঠে এসেছে সেই সমীক্ষায়। এই মাপকাঠিতেই তৃতীয় স্থান দখল করে নিয়েছে কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দর।

অন্যদিকে, করোনার মধ্যে যাত্রীদের সুবিধা করে দেওয়া পরিষ্কার পরিচ্ছন্নতার বিচারে দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা বিমানবন্দর। আন্তর্জাতিক সংস্থা এয়ারপোর্ট কাউন্সিল অব ইন্ডিয়ার বিচারে, সংক্রমণের কঠিন সময়েও যাত্রীদের দু্র্দান্ত পরিষেবা দেওয়ার কারণের এই শিরোপা এসেছে কলকাতা বিমানবন্দরের মুকুটে।

আরও পড়ুন: বঙ্গযুদ্ধে মমতাকে নিঃশর্তে পূর্ণ সমর্থন লালুপুত্রের, নবান্নের বৈঠকে বাড়ল জল্পনা

বিশ্বমানের পরিষেবা দেওয়ার বিচারে কলকাতা বিমানবন্দরের আগে রয়েছে চণ্ডীগড়। প্রথম স্থান পেয়েছে অমৃতসর বিমানবন্দর। পুণে ও বারাণসী জায়গা পেয়েছে কলকাতার পর। পাশাপাশি পরিচ্ছনতার দিক থেকে প্রথম স্থানে রয়েছে চণ্ডীগড় বিমানবন্দর। তৃতীয় স্থানে জায়গা পেয়েছে পুণে বিমানবন্দর।

বঙ্গযুদ্ধ ২০২১: সব খবর পড়ুন এখানে