হইচই কাণ্ড! বিজেপির গোপন অনলাইন ক্লাসে অংশ নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়! ফাঁস লিঙ্ক

বুধবার রাজ্য বিজেপির অনলাইন প্রশিক্ষণ চলছিল। হঠাৎই থেমে যায় সেই প্রশিক্ষণ। দেখা যায়, ট্রেনিংয়ে অংশগ্রহণকারীদের মধ্যে কারোর নাম মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), কারোর নাম জয় বাংলা।

হইচই কাণ্ড! বিজেপির গোপন অনলাইন ক্লাসে অংশ নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়! ফাঁস লিঙ্ক
বিজেপির অনলাইন প্রশিক্ষণ ক্লাসে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম!
Follow Us:
| Updated on: Jun 24, 2021 | 11:33 AM

কলকাতা: রাজ্য বিজেপির (Bengal BJP) অনলাইন শিবিরের লিঙ্ক ফাঁস! ফাঁস হয়ে যাওয়া লিঙ্কে ঢুকে গেল বহিরাগতরা। অংশ নিল ‘মমতা বন্দ্যোপাধ্যায়’, ‘জয় বাংলা’! কী তাজ্জব হচ্ছেন? বিষয়টা খোলসা করে বলা যাক।

বুধবার রাজ্য বিজেপির অনলাইন প্রশিক্ষণ চলছিল। হঠাৎই থেমে যায় সেই প্রশিক্ষণ। দেখা যায়, ট্রেনিংয়ে অংশগ্রহণকারীদের মধ্যে কারোর নাম মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), কারোর নাম জয় বাংলা। আর তা দেখেই রীতিমতো হইচই পড়ে যায় বিজেপি নেতৃত্বের মধ্যে। শুরু হয় ছানবিন।

তদন্তে দেখা যায়, একটি গোপন লিঙ্ক ফাঁস হয়ে গিয়েছে। আর তার জেরেই এই কাণ্ড! মাঝপথেই অনলাইন প্রশিক্ষণ বন্ধ করে দেওয়া হল। বিজেপির সাংগঠনিক স্তরে এই প্রশিক্ষণ দেওয়া হয়। কেন্দ্রীয় নেতারা এই প্রশিক্ষণ দেন। আগে সশরীরে উপস্থিত থেকেই প্রশিক্ষণ দেওয়া হত। কিন্তু করোনা কালে তা অনলাইনে হচ্ছে। বুধবার প্রশিক্ষণ শুরু হওয়ার পর দেখা যায় যে বেশ কিছু নাম লিঙ্কে ঢুকে পড়ছে, যা বহিরাগত। এই নামগুলির সঙ্গে যাঁরা প্রশিক্ষণ নিচ্ছেন, তাঁরা পরিচিত নন। তারপর হঠাৎই আসে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম। তার কিছুক্ষণের মধ্যে আসে জয় বাংলার নাম। তখনই বিষয়টি প্রকাশ্যে আসে। ধরা পড়ে আসল তথ্য। বোঝা যায় লিঙ্কটি বাইরে ফাঁস হয়ে গিয়েছে।

আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসা খতিয়ে দেখতে বাংলায় জাতীয় মানবাধিকার কমিশনের একাধিক দল

বিজেপি কেন্দ্রীয় নেতৃত্বের তরফে জানার চেষ্টা চলছে যে, এই লিঙ্ক কীভাবে বাইরে ফাঁস হল? প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, প্রশিক্ষণরত কেউ লিঙ্কটা বহিরাগতকে দিয়েছেন, তা থেকেই ফাঁস। প্রশিক্ষণরত সেই ব্যক্তির নাম খুঁজছে কেন্দ্রীয় নেতৃত্ব। এখনও পর্যন্ত রাজ্য নেতৃত্বের কেউই এ বিষয়ে মুখ খোলেননি। এটা বিজেপির একেবারেই সাংগঠনিক, গোপনীয় বিষয়, দলের কে এমনটা করে থাকতে পারে, তা ভাবাচ্ছে নেতৃত্বকে। অস্বস্তিতে বিজেপি শিবির।