Kolkata Metro: ভিতরে যাত্রীদের চিৎকার, দরজা খুলেই একের পর এক স্টেশন পেরোল মেট্রো

Kolkata Metro: যাত্রীরাই কোনও ক্রমে মেশিন টেনে দরজা বন্ধ করে রাখেন। পরে সেই দরজা মেরামত করা হয়।

Kolkata Metro: ভিতরে যাত্রীদের চিৎকার, দরজা খুলেই একের পর এক স্টেশন পেরোল মেট্রো
কলকাতা মেট্রো
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Jul 06, 2022 | 1:32 PM

কলকাতা : চরম গাফিলতির ছবি ধরা পড়ল কলকাতা মেট্রোয়। গেট খোলা অবস্থায় ছুটল মেট্রো। পরপর কয়েকটি স্টেশন এভাবে ঝুঁকি নিয়েই যেতে হয় যাত্রীদের। বুধবার সকালে ব্যস্ত সময়ে যখন মেট্রোতে ভিড় বেশি থাকে, তখনই এমন ঘটনা ঘটে। স্বাভাবিকভাবেই যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বেশ কয়েকটি স্টেশন পরে সেই মেট্রোর গেট ইঞ্জিনিয়াররা বন্ধ করার ব্যবস্থা করেন। আপাতত ওই গেট আর চাইলেও খোলা যাবে না বলে জানিয়ে দেওয়া় হয়েছে। কলকাতা মেট্রোয় বিভ্রাটের খবর প্রায়ই সামনে আসে। তবে বুধবার সকালে যা ঘটল, তাতে নিত্যযাত্রীদের মধ্যে রীতিমতো আতঙ্ক তৈরি হয়েছে।

নেতাজি মেট্রো স্টেশন থেকে কালীঘাট পর্যন্ত দরজা খোলা অবস্থাতেই চলে মেট্রোটি। কুদঘাট থেকে টালিগঞ্জ অর্থাৎ মহানায়ক উত্তম কুমার মেট্রো স্টেশন অবধি পৌঁছতে গেলে আদি গঙ্গার ওপর দিয়ে যায় মেট্রোটি। সেই সময় দরজা সম্পূর্ণ খোলা থাকায় ভয়ে চিৎকার চেঁচামেচি শুরু করে দেন যাত্রীরা। যাত্রীদের অভিযোগ, টালিগঞ্জেও মেট্রো স্টেশনের তরফ থেকে কেউ আসেননি। এরপর যাচ্ছে নিজেরাই উদ্যোগী হয়ে মেট্রোর দরজা জোর করে টেনে ধরে রাখেন যাত্রীরা, যাতে কেউ পড়ে না যান। রীতিমতো মেশিন ধরে দাঁড়িয়ে ছিলেন তাঁরা। রবীন্দ্র সরোবর মেট্রো স্টেশনে বিপত্তি বাড়ে আরও। একদিকের গেট দিয়ে যখন অনেক যাত্রী একসঙ্গে ওঠার চেষ্টা করছেন, উল্টোদিকের দরজা তখন খোলা। একজন আরপিএফ জওয়ান ওই গেটের সামনে দাঁড়িয়ে ছিল।

কালীঘাট মেট্রো স্টেশন পৌঁছলে ইঞ্জিনিয়াররা কাজ শুরু করেন। কিন্তু, প্রথমে সেই গেট মেরামত করা সম্ভব হয়নি। তারপর স্থায়ীরূপে সেই গেটটি বন্ধ করে দেওয়া হয়। পার্ক স্ট্রিটে ওই গেট খোলার কথা থাকলেও তা খোলা যাবে না বলে ইঞ্জিনিয়াররা জানিয়ে দেন।

এ দিন সকাল ৯ টা ২৫ মিনিটে নেতাজি বা কুদঘাট মেট্রো স্টেশন থেকে মেট্রো ছাড়ার কথা ছিল। দরজা বিভ্রাটের জেরে বেশ কিছুক্ষণ দাঁড়িয়ে ছিল ট্রেনটি। ১০ মিনিট বাদে অর্থাৎ ৯টা ৩৫ মিনিটে স্টেশন থেকে বের হয় মেট্রো। কিন্তু তারপরও গেট বন্ধ করা যায়নি। এই ঘটনায় যাত্রী সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠেছে।

এই খবরটিও পড়ুন

মেট্রো কর্তৃপক্ষ এই ঘটনা সম্পর্কে জানিয়েছে, রবীন্দ্র সরোবর স্টেশনেই ইঞ্জিনিয়াররা ওই গেটের মেরামত করে ফেলেন। কুদঘাট মেট্রো স্টেশন থেকেই ইঞ্জিনিয়াররা ওই গেট মেরামত করতে শুরু করে দেন মেট্রোতে উঠে। কালীঘাট মেট্রো স্টেশনের আগেই ওই গেট মেরামত হয়ে যায়। কর্তৃপক্ষের দাবি, গেট খোলা থাকলেও সেটি সামান্য। যদিও যাত্রীদের অভিযোগ, প্রায় ৬০ শতাংশ খোলা ছিল দরজা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla