Kolkata Metro: কালীপুজো-দীপাবলীতে চলবে আরও বেশি মেট্রো, জেনে নিন খুঁটিনাটি…

Kolkata Metro: সাধারণভাবে ইস্ট ওয়েস্ট মেট্রো লাইনে রবিবার বাদে অন্যান্য দিনগুলি আপ-ডাউন মিলিয়ে ১০০ টি মেট্রো চলাচল করে।

Kolkata Metro: কালীপুজো-দীপাবলীতে চলবে আরও বেশি মেট্রো, জেনে নিন খুঁটিনাটি...
কলকাতা মেট্রো
Follow Us:
| Edited By: | Updated on: Oct 18, 2022 | 7:56 PM

কলকাতা: শহরবাসীর জন্য সুখবর। কালীপুজো (Kali Puja) ও দীপাবলীর (Diwali) মরশুমে আরও বেশি পরিষেবা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কলকাতা মেট্রো (Kolkata Metro) রেল কর্তৃপক্ষ। ইস্ট-ওয়েস্ট মেট্রো রুটে আরও বেশি সংখ্যক মেট্রো পরিষেবা চালানো হবে ওই সময়ে। কালীপুজোর দিন (২৪ অক্টোবর) ৭২ টি মেট্রো রেল (আপ-ডাউন মিলিয়ে) চালানো হবে ইস্ট-ওয়েস্ট রুটে। দীপাবলীর দিনে আরও বাড়ানো হবে পরিষেবা। দীপাবলীর দিন (২৫ অক্টোবর) আপ ও ডাউন মিলিয়ে ৯০ টি মেট্রো রেল চলবে শিয়ালদহ-সল্টলেক সেক্টর ফাইভ লাইনে। সাধারণভাবে ইস্ট ওয়েস্ট মেট্রো লাইনে রবিবার বাদে অন্যান্য দিনগুলি আপ-ডাউন মিলিয়ে ১০০ টি মেট্রো চলাচল করে।

অর্থাৎ, যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে কালীপুজোর দিন ইস্ট ওয়েস্ট মেট্রোর আপ ও ডাউন লাইনে ৩৬ টি করে পরিষেবা দেওযা হবে এবং দীপাবলীর দিন ৪৫ টি করে মেট্রো চালানো হবে। ওই দুই দিনে ২০ মিনিট অন্তর পরিষেবা পাওয়া যাবে। কালীপুজোর দিন শিয়ালদহ থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭ টা ৫৫ মিনিটে এবং সেক্টর ফাইভ থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল ৮ টায়। ওই দিন শেষ মেট্রো শিয়ালদহ স্টেশন থেকে সন্ধে ৭ টা ৩৫ মিনিটে ছেড়ে যাবে এবং সেক্টর ফাইভ থেকে শেষ মেট্রোটি ছাড়বে সন্ধে ৭ টা ৪০ মিনিটে।

ইস্ট-ওয়েস্ট মেট্রোর তরফে দীপাবলীর দিনে প্রথম মেট্রো ছাড়বে আরও তাড়াতাড়ি। সকাল ৬ টা ৫৫ মিনিটে শিয়ালদহ স্টেশন থেকে ছাড়বে প্রথম মেট্রো। সেক্টর ফাইভ থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল ৭ টায়। অন্যদিকে দীপাবলীর দিন শেষ মেট্রো শিয়ালদহ স্টেশন থেকে ছাড়বে রাত ৯ টা ৩৫ মিনিটে এবং সেক্টর ফাইভ থেকে ছাড়বে রাত ৯ টা ৪০ মিনিটে। উৎসবের দিনগুলিতে কলকাতার রাস্তায় মানুষের ভিড় আরও বেশি থাকবে। সেই কথা মাথায় রেখেই যাত্রীদের যাতে কোনও অসুবিধা না হয়, তা নিশ্চিত করতে এই পরিষেবা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ।