Kolkata: অটোরিক্সা নাকি ‘চলমান বার’! দেশি-বিদেশি মদের সম্ভার দেখে অবাক পুলিশও

Kolkata Police: একটি অটোরিক্সাই কার্যত মদের বার হয়ে উঠেছিল। খবর পেয়ে শনিবার ভোররাতে হানা দিয়ে সেই চলমান বার বন্ধ করল কলকাতা পুলিশ।

Kolkata: অটোরিক্সা নাকি 'চলমান বার'! দেশি-বিদেশি মদের সম্ভার দেখে অবাক পুলিশও
উদ্ধার হওয়া ব্যাগভর্তি মদের বোতল। ছবি- কলকাতা পুলিশের ফেসবুক থেকে প্রাপ্ত
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2021 | 8:18 PM

কলকাতা: সপ্তাহান্তে একটু গলা ভেজাতে মন করছে? যেতেই পারেন কাছের কোনও পানশালায়। বা নিজের ঘরের এক কোণে বসে অল্প অল্প করে দু-চার গেলাস পানীয়ে চুমুক দেওয়াতেও অপরাধের কিছু নেই। কিন্তু ভাবুন তো, কেমন হবে যদি আপনার বাড়ির সামনে দাঁড়িয়ে থাকা অটোরিক্সা যদি চলমান বার বা মদের ঠেকে পরিণত হয়! শুনতে অদ্ভুত মনে হতে পারে। কিন্তু খাস কলকাতার বুকেই ঘটে গিয়ে এমন চমকে দেওয়ার মতো কাণ্ড। একটি অটোরিক্সাই মদের বার হয়ে উঠেছিল। খবর পেয়ে শনিবার ভোররাতে হানা দিয়ে সেই চলমান বার বন্ধ করল কলকাতা পুলিশ।

রবিবার এই ঘটনার কথা উল্লেখ করা হয়েছে কলকাতা পুলিশের অফিশিয়াল ফেসবুক পেজে। সম্প্রতি সূত্র মারফৎ এক অভিনব উপায়ে অবৈধভাবে মদ বিক্রির খোঁজ পায় পুলিশ। কিন্তু এই ব্যবসায়ীদের হাতে-নাতে ধরা কঠিন। অন্যান্য ক্ষেত্রে অবৈধ মদের ব্যবসার একটি নির্দিষ্ট ঠেক থাকে। কিন্তু এ যে চলমান। কখন, কোথায় দাঁড়িয়ে ব্যবসা শুরু করে দেবে, তার ঠিক নেই। তবে সূত্র মারফৎ খবর পেয়ে নিশ্চিত হওয়ার পরই সেই ঠেকে হানা দেয় পুলিশ।

সূত্র মারফৎ জানা যায়, উল্টোডাঙা থানার অন্তর্গত তেলেঙ্গাবাগান এলাকায় একটি অটোরিক্সার মধ্যে এই অসাধু কারবার চলছে। সেই অটোরিক্সাটিকে কার্যত একটি মদের ‘বার’-এ পরিণত করা হয়েছে। রাস্তার পাশে সেই অটোরিক্সা দাঁড় করিয়েই খুল্লামখুল্লা বিক্রি হচ্ছে মদ।

রাস্তার ধারে অটোরিক্সায় ‘বার’ মানে এমন ভাবা নিষ্প্রয়োজন যে শুধুমাত্র নিম্নমানের মদ পাওয়া যাচ্ছিল সেখানে। শনিবার ভোররাতে হানা দিয়ে যা দেখতে পাওয়া যায়, তাতে মোটামুটি চক্ষু চড়কগাছ হওয়ার জোগাড় হয় পুলিশের। দেখা যায়, অটোরিক্সার উপরই রমরমিয়ে দেশি ও বিদেশি হরেক কিসিমের মদ বিক্রি হচ্ছে। যাদের বাজেট যেরকম, তাদের জন্য সেই ব্র্যান্ডের মদই রয়েছে। আবার যাদের বাংলা ছাড়া মুখে কিছু রোচে না, তাদের জন্যও দেশি মদের মদের বোতল ছিল বিপুল পরিমাণে।

পুলিশ সূত্রে খবর, হানা দিয়ে ৮০ টি দেশি ও ৭৫ টি বিদেশি মদের বোতল মিলিয়ে প্রায় ৭৪ লিটার মদ বাজেয়াপ্ত করে কলকাতা পুলিশ। গ্রেফতার করা হয় অবৈধভাবে ব্যবসায় অভিযুক্ত ৫ ব্যক্তিকেও।

আরও পড়ুন: BJP On Babul Supriyo: ‘সংসার যখন ভেঙেই গিয়েছে…’, বাবুল-বিচ্ছেদকে ‘মিউচুয়াল ডিভোর্স’ বলল বিজেপি