‘আঙ্কেলজি, দয়া করে আর ফিরবেন না…’, রাজ্যপালের দিল্লি সফরকে খোঁচা তৃণমূল সাংসদের

ফের রাজ্যপাল জগদীপ ধনখড়কে (Governor Jagdeep Dhankhar) টুইট-খোঁচা তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের (Mahua Moitra)।

'আঙ্কেলজি, দয়া করে আর ফিরবেন না...', রাজ্যপালের দিল্লি সফরকে খোঁচা তৃণমূল সাংসদের
অলংকরণ: অভীক দেবনাথ
Follow Us:
| Updated on: Jun 16, 2021 | 7:57 AM

কলকাতা: ফের রাজ্যপাল জগদীপ ধনখড়কে (Governor Jagdeep Dhankhar) টুইট-খোঁচা তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের (Mahua Moitra)। তৃণমূল সাংসদ লেখেন, “আঙ্কলজি বলেছেন যে, তিনি দিল্লি যাচ্ছেন। বাংলার রাজ্যপাল সাহেব দয়া করে আর ফিরবেন না।”

দিল্লিতে রাজ্যপাল। তিন দিন থাকবেন সেখানেই। কর্মসূচি প্রকাশ করেননি তিনি। তবে শোনা যাচ্ছে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে পারেন তিনি। রাজ্যের পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও বৈঠক হতে পারে। যাওয়ার আগে অবশ্য ফের একবার পত্রবোমা ছুড়েছেন মুখ্যমন্ত্রীর উদ্দেশে।

বিশ্লেষকরা বলছেন, আবার চমকে দিতে চেয়েছেন রাজ্যপাল। সোমবার রাজভবনে বিজেপি বিধায়কদের সঙ্গে বৈঠকে চমক ছিল। মঙ্গলবার চমক দিলেন দিল্লি যাত্রার ঘোষণায়। টুইটে হঠাৎই পোস্ট। আর সন্ধ্যায় দিল্লির বিমান ধরলেন বাংলার সাংবিধানিক অভিভাবক। দিল্লিতে রাজ্যপাল কার সঙ্গে দেখা করবেন, তার কর্মসূচি ঘোষণা হয়নি। রাজ্যপালকে নিয়োগ করেন রাষ্ট্রপতি। আর রাজ্যপাল রিপোর্ট করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে।

রাষ্ট্রপতি, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে পারেন রাজ্যপাল। সাক্ষাৎ করতে পারেন প্রধানমন্ত্রীর সঙ্গেও। কী নিয়ে কথা হয়ে থাকতে পারে, তাতে রাকঢাক নেই। মঙ্গলবারই মুখ্যমন্ত্রীকে কড়া চিঠি দিয়েছেন রাজ্যপাল। তিনি লিখেছেন, “স্বাধীনতার পর থেকে রাজ্যে এমন সন্ত্রাস হয়নি। নারীদের ওপর অত্যাচার হচ্ছে। রাজ্যের মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। বারবার বলা সত্ত্বেও মুখ্যমন্ত্রী নীরব।” তাঁর বক্তব্য, হিংসা নিয়ে অবিলম্বে মন্ত্রিসভায় আলোচনা করতে হবে, হিংসা বন্ধে ব্যর্থতার জন্য পুলিশ প্রশাসনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে, সিবিআই দফতরে মুখ্যমন্ত্রীর ধরনার নিন্দাতেও সরব হয়েছেন রাজ্যপাল।

আরও পড়ুন: ‘রাজ্যপালের অভিযোগ মনগড়া, সত্যের সঙ্গে সম্পর্ক নেই’, ধনখড়কে পালটা টুইট-তোপ রাজ্যের

আগামী তিন দিন দিল্লির দিকে তাকিয়ে থাকবে কলকাতা। রাজনৈতিক বিশ্লেষকরা মনে করছেন, রাজ্যপালের পরবর্তী পদক্ষেপের ওপর বঙ্গ রাজনীতির গতিপ্রকৃতি নির্ভর করছে।