আগামী ২-৩ ঘণ্টায় দক্ষিণবঙ্গের এই জেলাগুলিতে ঝাঁপিয়ে বৃষ্টি নামবে, সঙ্গে বজ্রপাতের সতর্কতা

আগামী ২-৩ ঘণ্টার মধ্যে দক্ষিণবঙ্গের কয়েক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর (Weather Update)।

আগামী ২-৩ ঘণ্টায় দক্ষিণবঙ্গের এই জেলাগুলিতে ঝাঁপিয়ে বৃষ্টি নামবে, সঙ্গে বজ্রপাতের সতর্কতা
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jun 14, 2021 | 10:46 AM

কলকাতা: আগামী ২-৩ ঘণ্টার মধ্যে দক্ষিণবঙ্গের কয়েক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর (Weather Update)। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরের বেশ কয়েকটি জায়গায় ঝাঁপিয়ে বৃষ্টি হবে। সতর্ক করেছেন আবহাওয়াবিদরা। আবহাওয়া দফতরের সকাল ৯.২০ মিনিটের বুলেটিন অনুযায়ী এই পূর্বাভাস।

দক্ষিণবঙ্গে দুই ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, দুই বর্ধমান, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, নদিয়া, মুর্শিদাবাদে যেমন বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। সোমবার সকাল থেকেই কলকাতায় মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতাতেও।

আরও পড়ুন: গাড়ুলিয়ায় ‘গদ্দার’ তকমায় পোস্টার! অতঃপর নিজের অবস্থান স্পষ্টই করে ফেললেন মুকুল ঘনিষ্ঠ সুনীল সিং

আবহাওয়াবিদরা জানাচ্ছেন, পূর্ব-পশ্চিম অক্ষরেখা তৈরি হওয়ার কারণে পঞ্জাব থেকে বাংলা-ওড়িশা উপকূলে নিম্নচাপ পর্যন্ত অক্ষরেখা তৈরি হয়েছে। ফলে আগামী চার পাঁচ দিন দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টিপাত চলবে। কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন ২৭ ডিগ্রি সেলসিয়াস। উপকূলবর্তী এলাকাগুলির জন্য সতর্কতা জারি করা হয়েছে। মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।