Latest Weather Update: ২-৩ ঘণ্টার মধ্যে ঝেঁপে বৃষ্টি সঙ্গে ঝোড়ো হাওয়া, আপনার জেলা ভিজছে কি না জেনে নিন

Latest Weather Update: শুধু তাই নয়, দক্ষিণবঙ্গেও বৃষ্টি শুরুর পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আলিপুর জানাচ্ছে, ঝাড়খণ্ডের মেঘপুঞ্জ বাংলায় ঢুকতে করেছে। যার জেরেই এই হাওয়া বদল। পশ্চিমের জেলাগুলিতে ২-৩ ঘণ্টার মধ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Latest Weather Update: ২-৩ ঘণ্টার মধ্যে ঝেঁপে বৃষ্টি সঙ্গে ঝোড়ো হাওয়া, আপনার জেলা ভিজছে কি না জেনে নিন
আগামী ২ থেকে ৩ ঘণ্টার মধ্যে বৃষ্টিImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: May 06, 2024 | 3:20 PM

কলকাতা: পূর্বাভাস ছিলই। সেই মতো বদলেছে আবহাওয়া। রবিবার বিকেল থেকেই বইছিল হাওয়া। যার জেরে অনেকাংশেই অস্বস্তি খানিকটা কমেছে। আপাতত, আর তাপপ্রবাহের সম্ভাবনা নেই। তবে ভোগান্তি বাড়বে ভ্যাপসা গরমে। আলিপুর আবহাওয়া অফিসের পূর্বাভাস, ২-৩ ঘণ্টার মধ্যেই পশ্চিমের জেলাগুলিতে নামতে পারে বৃষ্টি।

শুধু তাই নয়, দক্ষিণবঙ্গেও বৃষ্টি শুরুর পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আলিপুর জানাচ্ছে, ঝাড়খণ্ডের মেঘপুঞ্জ বাংলায় ঢুকতে করেছে। যার জেরেই এই হাওয়া বদল। পশ্চিমের জেলাগুলিতে ২-৩ ঘণ্টার মধ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হতে পারে পশ্চিম বর্ধমান, বীরভূমে। শুধু তাই নয়,ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো বাতাস বইতে পারে।

এ দিকে, পশ্চিমবঙ্গের সমুদ্র উপকূলবর্তী জেলা – দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর। এখানে জারি হয়েছে সতর্কবার্তা। এই দুই জেলারই সমুদ্র উপকূলবর্তী অঞ্চলের অনেকেই সমুদ্র মাছ ধরে জীবিকা নির্বাহ করেন। এবার আগামী সপ্তাহের শুরুর দু’দিন তাঁদের সমুদ্রযাত্রায় নিষেধ করা হয়েছে বৃষ্টির কথা মাথায় রেখে। শুধু বৃষ্টিপাতই নয়, সঙ্গে বিকেলের দিকে কালবৈশাখীর সম্ভাবনাও রয়েছে। কোথাও কোথাও ঘণ্টায় ৫০-৬০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।