RG Kar Case: ‘আমাকে খুন করা হতে পারে’, সুপ্রিম কোর্টে বললেন আরজি কর-কাণ্ডের মামলাকারী আইনজীবী সংযুক্তা

RG Kar Case: আইনজীবীর দাবি, পাবলিক প্রসিকিউটর অভিযুক্তদের পক্ষেই কাজ করছেন। সোমবার বিচারপতি বি আর গাভাইয়ের এজলাসে অভিযোগকারী আইনজীবীর তরফে দাবি করা হয়, কলকাতা হাইকোর্টে পাবলিক প্রসিকিউটর তৃণমূল ক্যাডারের মতো কাজ করছেন।

RG Kar Case: 'আমাকে খুন করা হতে পারে', সুপ্রিম কোর্টে বললেন আরজি কর-কাণ্ডের মামলাকারী আইনজীবী সংযুক্তা
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 02, 2024 | 3:03 PM

কলকাতা: আরজি কর মামলার শুনানি চলছে সুপ্রিম কোর্টে। তরুণী চিকিৎসকের মৃত্যু নিয়ে শীর্ষ আদালতে ইতিমধ্যেই একাধিক প্রশ্নের মুখে পড়তে হয়েছে রাজ্য সরকারকে। আগামী ৫ সেপ্টেম্বর ফের এই মামলার শুনানি রয়েছে। এরই মধ্যে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন এক মহিলা আইনজীবী। তাঁর অভিযোগ, আরজি করের ঘটনা নিয়ে মামলা করার জন্য হুমকির মুখে পড়তে হচ্ছে তাঁকে। রীতিমতো ‘টার্গেট’ করা হচ্ছে বলে দাবি করেছেন তিনি।

কলকাতা হাইকোর্টে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের বেঞ্চে ইতিমধ্যেই মামলা করেছেন আইনজীবী সংযুক্তা সামন্ত। আর এবার শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি। সোমবার সুপ্রিম কোর্টে তিনি জানিয়েছেন, সন্দেশখালি এবং আরজি কর মামলায় অংশগ্রহণের জন্য কলকাতা পুলিশ এবং রাজ্য প্রশাসন সুনির্দিষ্টভাবে টার্গেট করছে তাঁকে। তাঁকে খুন করা হতে পারে বলেও সুপ্রিম কোর্টে আশঙ্কা প্রকাশ করেছেন তিনি।

এদিন সরাসরিভাবে অভিযোগ তোলেন কলকাতা হাইকোর্টের পাবলিক প্রসিকিউটরের বিরুদ্ধে। আইনজীবীর দাবি, পাবলিক প্রসিকিউটর অভিযুক্তদের পক্ষেই কাজ করছেন। সোমবার বিচারপতি বি আর গাভাইয়ের এজলাসে অভিযোগকারী আইনজীবীর তরফে দাবি করা হয়, কলকাতা হাইকোর্টে পাবলিক প্রসিকিউটর তৃণমূল ক্যাডারের মতো কাজ করছেন। পশ্চিমবঙ্গের সিআইডি তথ্য প্রমাণ লোপাটে সহযোগিতা করছে। তৃণমূল শাসিত রাজ্যে মামলা করার জন্যই তাঁকে এই বিরূপ পরিস্থিতির মুখোমুখি হতে হচ্ছে বলে অভিযোগ করেছেন তিনি।

এই খবরটিও পড়ুন

তবে আইনজীবী সংযুক্তা সামন্তের আবেদন খারিজ করে দিয়েছে সুপ্রিম কোর্ট। যেহেতু মামলাটি হাইকোর্টে বিচারাধীন, তাই হাইকোর্টের দ্বারস্থ হওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। উল্লেখ্য, আরজি করে চিকিৎসক মৃত্যুর ঘটনায় একাধিক জনস্বার্থ মামলা হয়েছে, তার মধ্যে একটি মামলা করেছেন সংযুক্তা।