Dilip Ghosh: মেদিনীপুরে দিলীপ প্রার্থী নন? শোনা যাচ্ছে আরেক ঘোষের নাম

BJP Candidate List: সূত্রের খবর, বেশ কয়েক দফা শীর্ষ নেতৃত্বের অনুরোধে শেষ পর্যন্ত মেদিনীপুরের দাবি ছাড়েন দিলীপ। সেখানে প্রাক্তন এক পুলিশ কর্তার নাম ঠিক করেছে বিজেপি। শোনা যাচ্ছে ভারতী ঘোষের নাম। কিন্তু তারপরও ২৩ আসনে প্রার্থী তালিকা চূড়ান্ত নয়। মুখের ভিড়ে প্রার্থী ঠিক করতে হিমশিম খাচ্ছে বিজেপি নেতৃত্ব।

Dilip Ghosh: মেদিনীপুরে দিলীপ প্রার্থী নন? শোনা যাচ্ছে আরেক ঘোষের নাম
দিলীপ ঘোষ দেওয়াল লিখছেন। Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2024 | 1:23 PM

কলকাতা: বাংলায় এখনও অবধি ২২ আসনে প্রার্থী ঘোষণা বাকি রয়েছে বিজেপির। ২ মার্চ প্রথম তালিকায় ২০টি আসনের প্রার্থীর নাম ঘোষণা করে তারা। যদিও এরমধ্যে আসানসোল নিয়ে জট হয়ে রয়েছে। কারণ, আসানসোলেন প্রার্থী পবন সিং ভোটে লড়বেন না বলে জানিয়েছিলেন প্রথমে। পরে জানান, ভোটে লড়ছেন তিনি। তবে সেটা কোন আসন, তা স্পষ্ট করেননি। প্রথম তালিকার পর মাঝে অনেকটা সময় কাটলেও বাংলার জন্য ‘সেকেন্ড লিস্ট’ প্রকাশ করে উঠতে পারেনি বিজেপি। সূত্রের খবর, বেশ কয়েকটি আসন নিয়ে টানাপোড়েনে বঙ্গ বিজেপি ব্রিগেড। এরমধ্যে অন্যতম মেদিনীপুর। সর্বশেষ যে খবর, তাতে মেদিনীপুর আসনের ‘জেদ’ ছেড়েছেন এই কেন্দ্রের বিদায়ী সাংসদ দিলীপ ঘোষ।

সূত্রের খবর, বেশ কয়েক দফা শীর্ষ নেতৃত্বের অনুরোধে শেষ পর্যন্ত মেদিনীপুরের দাবি ছাড়েন দিলীপ। সেখানে প্রাক্তন এক পুলিশ কর্তার নাম ঠিক করেছে বিজেপি। শোনা যাচ্ছে ভারতী ঘোষের নাম। কিন্তু তারপরও একাধিক আসনে প্রার্থী তালিকা চূড়ান্ত নয়। মুখের ভিড়ে প্রার্থী ঠিক করতে হিমশিম খাচ্ছে বিজেপি নেতৃত্ব। এমনও খবর, দিলীপ ঘোষকে ভাবা হচ্ছে বর্ধমান দুর্গাপুর কেন্দ্রে।

ডায়মন্ড হারবারে কে হবে অভিষেকের প্রতিদ্বন্দ্বী? সূত্রের খবর, দলের একটা অংশ চায় এই এলাকায় বিজেপির পুরনো কর্মী অভিজিৎ দাসকে। সংঘ অভিজিতের নামে সায় দিলেও নারাজ দলের ক্ষমতাসীন অংশ। সূত্রের খবর, অভিষেকের বিরুদ্ধে দাঁড়ানোর প্রস্তাব ফিরিয়েছেন দলের এক মহিলা নেত্রী এবং কলকাতার এক কাউন্সিলর। শেষ পর্যন্ত তালিকায় নাম শঙ্কুদেব পণ্ডা বা এক প্রাক্তন সেনা কর্তার।

আসানসোল নিয়েও বিকল্প রাস্তায় বিজেপি। পবন সিংহের প্রতিদ্বন্দ্বিতা না করতে চাওয়ার পর বিকল্প সমীকরণে অঙ্ক মেলেনি। তাই শেষ ভরসা হতে পারেন জিতেন্দ্র তিওয়ারি। অন্যদিকে প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী নিয়েও এখনও সমাধান সূত্র অধরা। কলকাতা বা আশেপাশে প্রতিদ্বন্দ্বিতা করার প্রস্তাব তিনি খুব একটা সম্মত নয়।

বারাসতে অনেকটাই এগিয়ে বিজেপিতে যোগ দেওয়া এক রাজনৈতিক বিশ্লেষকের নাম। সূত্রের খবর বীরভূমের জন্য বিজেপি শীর্ষ নেতৃত্বের প্রথম পছন্দ সদ্য প্রাক্তন এক পুলিশ কর্তা। আর এসবের মধ্যেই তালিকা নিয়ে জট কাটাতে আজ শুক্রবার ফের দিল্লি চলেছেন সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারীরা।