চেয়ারম্যান কী হবে, বিধায়কই থাকবেন না মুকুল, অধ্যক্ষের সাড়া না পেলে আদালতে যাওয়ার হুঙ্কার শুভেন্দুর

বিজেপি চাইছে বালুরঘাটের বিধায়ক তথা বিশিষ্ট অর্থনীতিবিদ অশোক লাহিড়িকে চেয়ারম্যান করা হোক। কিন্তু তৃণমূলের যুক্তি, খাতায় কলমে মুকুল তো এখনও বিজেপিতেই রয়েছেন।

চেয়ারম্যান কী হবে, বিধায়কই থাকবেন না মুকুল, অধ্যক্ষের সাড়া না পেলে আদালতে যাওয়ার হুঙ্কার শুভেন্দুর
Follow Us:
| Updated on: Jun 23, 2021 | 10:33 PM

কলকাতা: বিধানসভায় পাবলিক অ্যাকউন্টস কমিটির মাথায় কে বসবেন, এই নিয়ে রাজনীতির দড়ি টানাটানি শুরু হয়েছে তৃণমূল ও বিজেপির মধ্যে। বুধবার তৃণমূলের পক্ষ থেকে মুকুল রায়ের নাম জমা দেওয়া হয়েছে। যা নিয়ে বেজায় চটেছে বিজেপি। যেহেতু এই কমিটির চেয়ারম্যান পদে বিরোধী দলের নেতাদের রাখাই রেওয়াজ, তাই বিজেপি চাইছে বালুরঘাটের বিধায়ক তথা বিশিষ্ট অর্থনীতিবিদ অশোক লাহিড়িকে চেয়ারম্যান করা হোক। কিন্তু তৃণমূলের যুক্তি, খাতায় কলমে মুকুল তো এখনও বিজেপিতেই রয়েছেন। তাঁকে চেয়ারম্যান করলে ক্ষতি কোথায়!

বিষয়টি নিয়ে রাজ্যের শাসকদলের উদ্দেশ্যে তোপ দেগেছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিধানসভার বাইরে কটাক্ষের সুরে বুধবার তিনি বলেন, “ওঁর বিধায়ক পদ খারিজের লড়াইটা লড়ছি আমি। বিজেপির প্রতীকে জিতে তৃণমূলে নাম লিখিয়েছেন। তবে ওঁনার সদস্যতাই থাকবে না। উনি বিধায়ক থাকলে তবে তো পিএসি চেয়ারম্যান হবেন। আমার অভিযোগের ভিত্তিতে স্পিকার ১৬ জুলাই আমায় শুনানির জন্য ডেকেছেন। আমি শুনানিতে আসব, সমস্ত তথ্য-নথি দেব। তারপর তো বেশিদিন অপেক্ষা করব না। আদালতে বিষয়টা চূড়ান্ত হয়ে যাবে। বেশিদিন বিধায়কই থাকবে না। পিএসি তো দূরের কথা।”

আরও পড়ুন: লাগাতার কমার পর হঠাৎ বাড়ল রাজ্যের করোনা সংক্রমণ, পজিটিভিটির হার সাড়ে ৩ শতাংশ

পালটা আক্রমণ করতে ছাড়েনি তৃণমূলও। বিধানসভায় শাসকদলের ডেপুটি চিফ হুইপ তাপস রায় বলেন, “শুভেন্দু তো সবে বিরোধী দলনেতা হয়েছে, এখনও বিধানসভার রীতি-নীতি সম্পর্কে ওঁ দড় নয়। আগে এগুলো জানুক, বুঝুক। তারপর যদি কোনও কথা বার্তা হয় তখন দেখা যাবে। এমন কোনও নিয়ম নেই যে কাউকে পিএসি-র চেয়ারম্যান করতেই হবে, বা কাউকে করা যাবে না। এটা পুরোপুরি স্পিকারের আওতাধীন বিষয়।”

আরও পড়ুন: মিমির অভিযোগের আগেই এফআইআর! তারপরও অবাধ বিচরণ দেবাঞ্জনের, প্রশ্নের মুখে প্রশাসন