‘উত্তর পাই বা না পাই, চিঠি আমি লিখে যাব’

Mamata Banerjee: ভ্যাকসিন আসছে না ঠিক মতো। তাই ফের একবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছেন মমতা। সাংবাদিক বৈঠকে জানালেন সে কথা।

'উত্তর পাই বা না পাই, চিঠি আমি লিখে যাব'
সাংবাদিক বৈঠকে মমতা
Follow Us:
| Edited By: | Updated on: Jul 15, 2021 | 6:27 PM

কলকাতা: প্রধানমন্ত্রীকে চিঠি লেখা মুখ্যমন্ত্রীর জন্য প্রথম নয়। বিভিন্ন ইস্যুতে সাম্প্রতিককালে বেশ কয়েকবার নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছেন তিনি। এর মধ্যে অনেকগুলি চিঠিরই বিষয় ভ্যাকসিন। বাংলায় পর্যাপ্ত পরিমাণ ভ্যাকসিন আসছে না বলে বারবার সরব হয়েছেন মমতা। আজ ফের একবার সেই ইস্যুতেই চিঠি লিখেছেন তিনি। নিজেই সাংবাদিক বৈঠকে সে কথা জানালেন মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে এও জানালেন যে চিঠির উত্তর তাঁকে কখনই দেওয়া হয় না। তা্ই উত্তরের আশা না করেই চিঠি পাঠিয়েছেন। তিনি জানান, কোনও বিষয় প্রধানমন্ত্রী দৃষ্টিগোচরে আনা তাঁর দায়িত্বের মধ্যে পড়ে, তাই বারবার চিঠি লেখেন তিনি, ভবিষ্যতেও লিখবেন।

আজ বৃহস্পতিবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘আজ আবার একটা চিঠি লিখেছি। জানিয়েছি ভ্যাকসিনের সাপ্লাই ঠিক মতো আসছে না। জানি উত্তর পাব না, কারণ উত্তর আমরা পাই না। কিন্তু চিঠিগুলো লিখি, কারণ বিষয়গুলো প্রধানমন্ত্রী নজরে আনা আমার দায়িত্ব। উত্তর পাই বা না পাই, চিঠি আমি লিখে যাব।’ বিশেষজ্ঞরা বারবার তৃতীয় তরঙ্গ নিয়ে সতর্ক করলেও ভ্যাকসিন কেন পাঠানো হচ্ছে না, তা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন মমতা। তাঁর দাবি, মাসে অন্তত ২ কোটি করে ভ্যাকসিন দেওয়া হলেও রাজ্যে টিকাকরণ প্রক্রিয়া সম্পূর্ণ করা সম্ভব হয়।

একইসঙ্গে মমতা এও দাবি করেন পশ্চিমবঙ্গ টিকাকারণের ক্ষেত্রে সেরা, কারণ এ রাজ্যে সবথেকে কম টিকা নষ্ট হয়েছে। তাঁর দাবি ১৪ কোটি টিকা আসার কথা রাজ্যে, অথচ এসেছে মাত্র ২.১২ কোটি। মুখ্যমন্ত্রী উল্লেখ করেছেন, তিনি প্রধানমন্ত্রীর বক্তব্যে শুনেছেন যে উত্তরপ্রদেশে সবথেকে বেশি টিকা দেওয়া হয়েছে কেন্দ্রের তরফে।

এ দিন চিঠি তে মমতা জানিয়েছেন, বর্তমানে প্রত্যেকদিন ৩ লক্ষ ডোজ ভ্যাকসিন দেওয়া হচ্ছে রাজ্যে। কিন্তু জোগান ঠিক মতো না হলে সেই মাত্রা বজায় রাখা সম্ভব হবে না। পর্যাপ্ত ভ্যাকসিন পেলে দিনে ১০ লক্ষ টিকা  দেওয়ার পরিকাঠামো রাজ্যে আছে বলেও উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী। আরও পড়ুন: লক্ষ্য জাতীয় রাজনীতি! চলতি মাসেই দিল্লি যেতে পারেন মমতা