Mamata Banerjee on Behala Case: বেহালা-কাণ্ডে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী, ফোন করলেন রত্নাকে

Mamata Banerjee on Behala Case: বেহালার ঘটনার জেরে ইতিমধ্যেই তৃণমূল বহিষ্কার করেছে বাপন বন্দ্যোপাধ্যায়কে। আর এবার খোঁজ নিলেন খোদ মুখ্যমন্ত্রী।

Mamata Banerjee on Behala Case: বেহালা-কাণ্ডে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী, ফোন করলেন রত্নাকে
বেহালা-কাণ্ডে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী
Follow Us:
| Edited By: | Updated on: Apr 14, 2022 | 3:28 PM

কলকাতা : বেহালায় গোষ্ঠীদ্বন্দ্বের ঘটনা প্রকাশ্যে আসার পর থেকেই অস্বস্তি বেড়েছে দলের। শুধু গোষ্ঠীদ্বন্দ্বই নয়, এলাকায় তোলাবাজির অভিযোগও প্রকট হয়েছে। আর সেই ঘটনায় এবার উদ্বেগ প্রকাশ করলেন খোদ মুখ্যমন্ত্রী। ঘটনা সম্পর্কে জানতে তিনি ফোন করেছিলেন বেহালা পূর্বের বিধায়ক রত্না চট্টোপাধ্য়ায়কে। শুধু তাই নয় মঙ্গলবার রাতে বেহালার চড়কতলায় যে বোমাবাজির ঘটনা ঘটেছে, তাতে কড়া ব্যবস্থা নেওয়ার বার্তাও দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বেহালা থানাকে বিশেষ নির্দেশও দিয়েছেন তিনি। ইতিমধ্যেই ওই ঘটনার জেরে বাপন বন্দ্যোপাধ্যায় নামে তৃণমূলের যুব সভাপতিকে বহিষ্কার করা হয়েছে।

দীর্ঘদিন ধরেই বেহালা ঘাসফুলের শক্ত ঘাঁটি। বাম আমলেও বেহালা থেকে জয়ী হয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়। তাই মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে বেহালার একটা আলাদা গুরুত্ব আছে বলে মনে করছে রাজনৈতিক মহল। তাই বেহালায় যে ঘটনা ঘটেছে, তাতে নিজে নজর রাখছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাই ঘটনার দু দিনের মধ্যেই মূল অভিযুক্ত বাপন বন্দ্যোপাধ্যায়কে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবারই সেই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। রাজনৈতিক মহল মনে করছে, মমতা নিজে যে দলের সব বিষয়ে নজর রাখছেন, এ ক্ষেত্রেও আরও একবার সেই বার্তা দিয়েছেন তিনি। শুধু তাই নয়, দলের ভাবমূর্তিতে আঘাত লাগে, এমন কাজ করলে যে রেয়াত করা হবে না, সেই বার্তাও দেওয়া হয়েছে এ দিন।

বুধবারই ১২১ নম্বর ওয়ার্ডে গিয়েছিলেন রত্না চট্টোপাধ্য়ায়। এলাকার মানুষের সঙ্গে কথা বলে বাপনের নামই জানতে পেরেছেন তিনি। মঙ্গলবার রাতে চড়কতলায় কী হয়েছিল, তা নিয়ে খোঁজ খবর নিয়েছেন তিনি। রত্না জানতে পেরেছেন, রীতিমত তাণ্ডব চালানো হয়েছে। রাস্তায় যত গাড়ি ছিল ভাঙচুর করা হয়েছে।

রাত ১০ টা নাগাদ শুরু হয় তাণ্ডব। প্রথমে ইট ছোড়াছুড়ি, ভাঙচুর চলে বেশ কিছুক্ষণ। তারপর শুরু হয় গোলাগুলি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলেও, নিয়ন্ত্রণে আসেনি পরিস্থিতি। বেহালা থানার পুলিশের সামনেই গুলি চলে বলে অভিযোগ স্থানীয়দের। তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরেই এই সংঘর্ষ বলে স্থানীয়দের দাবি। একবার-দু বার নয়, পরপর সাত বার গুলির আওয়াজ শোনা যায় সেই রাতে। এলাকায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের অভিযোগ দীর্ঘদিনের। বাপন আর লালটু দুই গোষ্ঠীর মধ্যে বিবাদ আছে, এ কথা জানতেন অনেকেই। মঙ্গলবার সেটাই এবার চরম আকার নেয়।

আরও পড়ুন : Saugata Roy On Physical Assault Case: মহিলা মুখ্যমন্ত্রীর রাজ্যে একটি ধর্ষণও লজ্জার: সৌগত রায়