ভিড় নয়, পারলে বাড়িতেই করুন ছট পুজো, আবেদন মুখ্যমন্ত্রীর

TV9 বাংলা ডিজিটাল: ভিড় নয়, ছোটো ছোটো দল করে ছটপুজো করার পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রাজ্যবাসীর কাছে তাঁর আবেদন, “আদালতের নির্দেশ মেনে ছটপুজো (Chhat Pujo) করুন। ” পোস্তায় জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “অনেক রাজ্যে বাড়িতেই ছট পুজো করার কথা বলা হয়েছে। কিন্তু বাংলায় তেমন কোনও নিয়ম জারি করা হয়নি। দুদিন […]

ভিড় নয়, পারলে বাড়িতেই করুন ছট পুজো, আবেদন মুখ্যমন্ত্রীর
ভিড় নয়, পারলে বাড়িতেই করুন ছট পুজো, আবেদন মুখ্যমন্ত্রীর
শর্মিষ্ঠা চক্রবর্তী

|

Nov 20, 2020 | 7:38 AM

TV9 বাংলা ডিজিটাল: ভিড় নয়, ছোটো ছোটো দল করে ছটপুজো করার পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রাজ্যবাসীর কাছে তাঁর আবেদন, “আদালতের নির্দেশ মেনে ছটপুজো (Chhat Pujo) করুন। ” পোস্তায় জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, “অনেক রাজ্যে বাড়িতেই ছট পুজো করার কথা বলা হয়েছে। কিন্তু বাংলায় তেমন কোনও নিয়ম জারি করা হয়নি। দুদিন ছুটি দেওয়া হয়েছে। তবে আদালতের নির্দেশ মাথায় রাখবেন। বেশি লোক একসঙ্গে যাবেন না।” এক্ষেত্রে মুখ্যমন্ত্রী দুর্গাপুজো, কালীপুজোর উদাহরণ দেন। ছটের জন্য রাজ্য সরকার যে একাধিক ছোটো ছোটো কৃত্রিম জলাশয় তৈরি করেছে, সেকথা এদিন বলেন তিনি। স্থানীয় প্রশাসন ছট পালনের জন্য যে নির্দেশ দিয়েছে, তা মেনে চলার জন্য আবেদন করেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, “সম্ভব হলে বাড়িতেই ছট পুজো করুন।” উল্লেখ্য সরোবরে ছটপুজোর বিষয়টি এখনও আদালতে বিচারাধীন। জোড়া মামলা চলছে শীর্ষ আদালত ও হাইকোর্টে। রবীন্দ্র সরোবরে ছটে নিষেধাজ্ঞা জারি করেছে পরিবেশ আদালত। সেই রায়ের পুনর্বিবেচনার আবেদন নিয়ে রাজ্যের তরফে কেএমডিএ শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছে। অন্যদিকে, সুভাষ সরোবরেও ছট পুজো নিয়ে কলকাতা হাইকোর্টের একটিি রায়ের পুনর্বিবেচনার দাবি জানিয়েছে আদালত। আরও পড়ুন: ‘উনিও তাড়াননি, আমিও ছাড়িনি’, রামনগরের ‘মেগা শো’ থেকে এবার কীসের ইঙ্গিত দিলেন শুভেন্দু?

রাজ্য পুলিস অবশ্য আগে থেকেই তত্পর। রবীন্দ্র সরোবরে ছট পুজোর ওপর নিষেধাজ্ঞা থাকবে ধরে নিয়েই সংলগ্ন লেক, রবীন্দ্র সরোবর, বালিগঞ্জ, গড়িয়াহাট থানার অফিসারদের নিয়ে ইতিমধ্যেই প্রাথমিক পর্যায়ের একটি বৈঠক করে ফেলেছেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla