‘পুরোটা রেকর্ড করে নিল!’ পিকে-অভিষেকের সঙ্গে হওয়া গোপন বৈঠক নিয়ে বিস্ফোরক মমতা

Mamata Banerjee Speech 21 July: হ্যাকিং-এর মাধ্যমে তাঁদের গোপন বৈঠকেও আড়ি পাতা হয়েছিল বলে এ দিন বিস্ফোরক দাবি করেন মমতা।

'পুরোটা রেকর্ড করে নিল!' পিকে-অভিষেকের সঙ্গে হওয়া গোপন বৈঠক নিয়ে বিস্ফোরক মমতা
অলঙ্করণ: অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 21, 2021 | 4:54 PM

কলকাতা: ইজরায়লি সফটওয়্যার পেপাসাস নিয়ে গত ৭২ ঘণ্টা ধরে তোলপাড় পড়ে গিয়েছে জাতীয় রাজনীতিতে। সেই বিতর্কের আগুনেই এ বার ঘৃতাহুতি করলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। একুশের মঞ্চ থেকে পেগাসাস বিতর্কে কেন্দ্রের বিরুদ্ধে একের পর এক আক্রমণ শানিয়ে যান মুখ্যমন্ত্রী। প্রশান্ত কিশোর এবং হ্য়াকিং-এর টার্গেট লিস্টে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নাম থাকা নিয়ে মমতা দাবি করেন, তাঁর ফোনও হ্যাক করা হয়েছে। এমনকী, হ্যাকিং-এর মাধ্যমে তাঁদের গোপন বৈঠকেও আড়ি পাতা হয়েছিল বলে এ দিন বিস্ফোরক দাবি করেন মমতা।

শহিদ দিবসের মঞ্চে ভাষণের শুরু থেকেই পেগাসাস কাণ্ডে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে রীতিমতো খড়্গহস্ত হয়ে ওঠেন তৃণমূল নেত্রী। সবার ফোনে সর্বক্ষণ আড়িপাতা হচ্ছে বলে তিনি দাবি করেন। ভাষণের একেবারে শেষ পর্যায়ে এসে তিনি বলে ওঠেন, “আমাদের দলকে তো ওরা প্রত্যেকদিন জ্বালিয়ে মারছে। বিধানসভা নির্বাচনের আগে আমি একটা বৈঠক করেছিলাম। আমার কাছে ফোন ছিল। ঘরে বসেই বৈঠক করেছিলাম আমি পিকে এবং অভিষেক। তখন ওরা ওই বৈঠকটা পুরো রেকর্ড করে নিল। বৈঠকে আমরা কী কথা বলেছিলাম তার অডিয়ো রেকর্ড করে নেওয়া হয়। আমরা বৈঠকে কী কথা বলি, তা পেগাসাসে পুরো রেকর্ড করে নেওয়া হয়।”

ফোনে আড়িপাতা কাণ্ড নিয়ে আগামী সময়ে আরও বড় আন্দোলনের হুঁশিয়ারি দিয়ে মমতা বলেন, “পেগাসাস হঠাও, দেশ বাঁচাও।” বিরোধী নেতাদের প্রত্যেক রাজ্যে বিষয়টি নিয়ে প্রতিরোধ গড়ে তোলার ডাক দেন তৃণমূল নেত্রী। বলেন, “এটা একটা বিরাট বড় কেলেঙ্কারি। এই কেলেঙ্কারিকে কেউ ছাড়বেন না, ভুলে যাবেন না।” পেগাসাস কাণ্ড নিয়ে এ দিন সরাসরি সুপ্রিম কোর্টের হস্তক্ষেপের দাবিও জানিয়েছেন মমতা। “বিচারপতিদেরও ফোন ট্যাপ করা হচ্ছে,” অভিযোগ তুলে মমতার আবেদন, সুপ্রিম কোর্ট যেন বিষয়টি নিয়ে একটি স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করে। নতুবা যেন একটি সিট গঠন করে তদন্তের নির্দেশ দেয়। মমতার কথায়, “একমাত্র আপনারাই পারেন এই দেশকে বাঁচাতে।”

ফোন ট্যাপিং নিয়ে মমতার যুক্তি, “যদি অভিষেকের ফোন ট্যাপ হয়ে থাকে, তবে তো আমার ফোনও হয়েছে। পিকে-র ফোনে হয়েছে। তাহলে তো আমি ওঁর সঙ্গে কথা বলি, আমারও হয়েছে। এমন বহু সাংবাদিক আছেন যাঁরা আমার সঙ্গে ফোনে কথা বলেন, তাঁদেরও হয়েছে।” আরও পড়ুন: ‘আমার ফোনও তো ট্যাপ হয়েছে স্যর’, পেগাসাস কাণ্ডে সরাসরি সুপ্রিম কোর্টের হস্তক্ষেপ চান মমতা