‘মুকুলের ফোন ট্যাপের অভিযোগ কি তবে মিথ্যে ছিল?’ পাল্টা প্রশ্ন বিজেপির

বিজেপিতে যাওয়ার পর মুকুল রায় ফোনে আড়িপাতার অভিযোগ তুলে্ছিলেন তৃণমূলের বিরুদ্ধে। আর সেটাকেই এ বার হাতিয়ার করতে চাইছে বিজেপি।

'মুকুলের ফোন ট্যাপের অভিযোগ কি তবে মিথ্যে ছিল?' পাল্টা প্রশ্ন বিজেপির
২১ জুলাই মমতার ভাষণের পর সাংবাদিকদের মুখোমুখি শমীক ভট্টাচার্য
Follow Us:
| Edited By: | Updated on: Jul 21, 2021 | 5:51 PM

কলকাতা: আজ ২১ জুলাই মমতার শহিদ দিবসের বক্তব্যের অনেকটা অংশ জুড়েই ছিল পেগাসাস-কাণ্ড বা ফোনে আড়িপাতার অভিযোগ। মমতা বন্দ্যোপাধ্যায় দেখিয়েছেন, স্পাইওয়্যারের আতঙ্কে নিজের মোবাইলের ক্যামেরাতেও সেলোটেপ আটকে রেখেছেন। পেগাসাস নিয়ে বিজেপিকে কাঠগড়ায় দাঁড় করিয়ে এ দিন বার্তা দেন তৃণমূল সুপ্রিমো। আর সেই বক্তব্যের পরই বিজেপি নেতা শমীক ভট্টাচার্য মনে করিয়ে দিলেন, বিজেপিতে গিয়ে তৃণমূলের বিরুদ্ধে ফোন ট্যাপ করার অভিযোগ করেছিলেন মুকুল রায়। আজ তিনি তৃণমূলে ফিরেছেন। তাই বিজেপি নেতার প্রশ্ন, সে দিন কি মুকুল মিথ্যা কথা বলেছিলেন?

আজ সাংবাদিকদের মুখোমুখি হয়ে শমীক ভট্টাচার্য বলেন, ‘বিজেপিতে যোগ দেওয়ার পর মুকুল রায় এক সংবাদমাধ্যমে একান্ত সাক্ষাৎকার দিয়েছিলেন। সেখানে তিনি নিজের তিনটি ফোন দেখিয়ে বলেছিলেন, আমি সিঙ্গুর করেছি, নন্দীগ্রাম করেছি, বামেদের সঙ্গে লড়াই করেছি কিন্তু বুদ্ধবাবু কখনও আমার ফোন ট্যাপ করেননি।’ তৃণমূল তাঁর ফোনে আড়ি পাতে এবং তার জন্য আদালতের দ্বারস্থ হয়েছিলেন বলেও দাবি করেন মুকুল। আজ যখন বিজেপি শাসিত সরকারের বিরুদ্ধে সেই আড়িপাতার অভিযোগ উঠছে, তখন শমীক ভট্টাচার্যের প্রশ্ন, ‘সে দিন কি তাহলে ভুল বলেছিলেন? শিখিয়ে দেওয়া কথা বলেছিলেন?’ মুকুলের উদ্দেশে তিনি বলেন, ‘উত্তর দিন, না হলে ক্ষমা চান।’

তবে মমতার দিল্লি সফরকে বিজেপি বিশেষ গুরুত্ব দিচ্ছে না বলেই বুঝিয়ে দিলেন শমীক ভট্টাচার্য। তিনি অতীতের কথা মনে করিয়ে দিয়ে বলেন,ন অসমে বা দিল্লিতে প্রার্থী দিয়ে ‘জমানতের জমানত জব্দ’ হতে হয়েছিল তৃণমূলকে। পাশাপাশি মমতার দিল্লির সফর প্রসঙ্গে তিনি বলেন, ‘যাঁদের সঙ্গে দেখা করবেন, তাঁরা নিজেদের রাজ্যে প্রাসঙ্গিকতা হারিয়েছে। তারা এখনও প্রান্তিক শক্তি।’ আর যে ফ্রন্ট গঠনের ডাক মমতা এ দিন দিয়েছেন সেই প্রসঙ্গে বিজেপি নেতার বক্তব্য, ‘ভারতবর্ষের মানুষ এখনও মূর্খ হয়ে যায়নি।’

পেগাসাস কেলেঙ্কারি নিয়ে একুশের মঞ্চ থেকে সরাসরি সুপ্রিম কোর্টে হস্তক্ষেপের দাবিও জানিয়েছেন মমতা। ‘বিচারপতিদেরও ফোন ট্যাপ করা হচ্ছে,’ অভিযোগ তুলে মমতার আবেদন, সুপ্রিম কোর্ট যেন বিষয়টি নিয়ে একটি স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করে।

আরও পড়ুন: ‘আমার ফোনও তো ট্যাপ হয়েছে স্যর’, পেগাসাস কাণ্ডে সরাসরি সুপ্রিম কোর্টের হস্তক্ষেপ চান মমতা