Mamata Banerjee: ‘এই ঘটনা কেউ করতে পারে, নিজেও ভাবতে পারি না’, পার্থ ইস্যুতে মর্মাহত মমতা

Mamata Banerjee: মমতা বললেন, "বিচার যা সঠিক কথা বলবে, তা আমাদের দল পুরোপুরি মেনে নেবে। আমাদের দল খুব স্বচ্ছ। চোর, ডাকাতকে প্রশ্রয় দিয়ে আমাদের দল তৈরি হয়নি।"

Mamata Banerjee: 'এই ঘটনা কেউ করতে পারে, নিজেও ভাবতে পারি না', পার্থ ইস্যুতে মর্মাহত মমতা
মমতা বন্দ্যোপাধ্যায় ও পার্থ চট্টোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Jul 25, 2022 | 6:54 PM

কলকাতা : পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর বিষয়টি নিয়ে এবার মুখ খুললেন তৃণমূল সুপ্রিমো তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যেোপাধ্যায়। বললেন, “এই ঘটনা কেউ করতে পারে, আমি নিজেও ভাবতে পারি না। এই ঘটনার জন্য আমি দুঃখিত, মর্মাহত।” এই মন্তব্য করার আগে পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি সংক্রান্ত বিষয় নিয়েই কথা বলছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে নিজের মনের আবেগ, মনের দুঃখের কথা ব্যক্ত করার সময় সরাসরি পার্থ বাবুর নাম উল্লেখ করেননি তিনি। যদিও সেই সঙ্গে মুখ্যমন্ত্রী এও বলেন, “ঘটনাটি আদৌ ঘটনা, নাকি রটনা… নাকি এটা তৈরি করা হয়েছে, আশা করি বিচার ব্যবস্থা তা নিজের মতো করে দেখবে। বিচার যা সঠিক কথা বলবে, তা আমাদের দল পুরোপুরি মেনে নেবে। আমাদের দল খুব স্বচ্ছ। চোর, ডাকাতকে প্রশ্রয় দিয়ে আমাদের দল তৈরি হয়নি।”

বাংলার রাজনীতিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল শুরু থেকেই দলনেত্রীকে ‘সততার প্রতীক’ হিসেবে তুলে ধরেছে। অতীতে তৃণমূলের একাধিক নেতার বিরুদ্ধে বিভিন্ন ইস্যুতে অভিযোগের আঙুল উঠলেও, মমতার দিকে সরাসরি আঙুল ওঠেনি। কিন্তু নিয়োগ দুর্নীতির অভিযোগ প্রকাশ্যে আসতেই বিরোধীরা বার বার নিশানায় নিয়েছে কালীঘাটকে। পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর সেই আক্রমণের সুর আরও চড়িয়েছে সব বিরোধী দলগুলি। এই পরিস্থিতিতে সোমবার বঙ্গবিভূষণ ও বঙ্গভূষণ সম্মান প্রদানের মঞ্চ থেকে মমতা বলে রাখলেন, “আন্দোলনের মধ্যে দিয়ে আমার জন্ম। জেনে রাখবেন, আমাকে আঘাত করলে গর্জাই। আমাকে গর্জালে আমি বর্ষাই। আমাকে বর্ষালে আমি চমকাই। আমাকে চমকালে আমি উতরাই।”

সোমবার বিকেলে ওই অনুষ্ঠানের মঞ্চে পার্থ চট্টোপাধ্যায়ের ইস্যুতে অনেক কথা বলতে শোনা গেল মমতা বন্দ্যোপাধ্যায়কে। উল্লেখ্য, ২১ কোটি ৯০ লাখ টাকা নগদ উদ্ধার হয়েছে অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে। ইডির দাবি অনুযায়ী, ওই মহিলা পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ। ঘটনার সঙ্গে কালীঘাটের যোগ খুঁজছেন বিরোধীরা। সরাসরি প্রশ্ন উঠছে মমতার স্বচ্ছতার উপর। এদিন সন্ধেয় সেই বিষয়েই স্পষ্ট বার্তা দিয়ে রাখলেন মমতা। বললেন, “কেউ যদি মনে করেন, এইভাবে আমার সম্মানহানি করবেন, তাহলে মনে রাখুন, আহত সিংহ কিন্তু ভয়ঙ্কর।”