Mamata-Saurav meet: নবান্নে সৌরভ, মমতার সঙ্গে ১৬ মিনিট রুদ্ধদ্বার বৈঠক

Mamata-Saurav meet: নবান্নে সৌরভ গঙ্গোপাধ্যায়ের উপস্থিতি অবশ্য এই প্রথমবার নয়। আগেও একাধিকবার নবান্নে যেতে দেখা গিয়েছে সৌরভকে।

Mamata-Saurav meet: নবান্নে সৌরভ, মমতার সঙ্গে ১৬ মিনিট রুদ্ধদ্বার বৈঠক
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2023 | 5:27 PM

কলকাতা : নবান্নে হাজির প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। সোমবার বিকেলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) যখন উপস্থিত ছিলেন, সেই সময়ই সৌরভকে নবান্নে প্রবেশ করতে দেখা যায়। মুখ্যমন্ত্রীর ঘরে প্রায় ১৬ মিনিট ছিলেন প্রাক্তন বিসিসিআই প্রেসিডেন্ট। তাঁদের মধ্যে রুদ্ধদ্বার বৈঠক হয়েছে বলে নবান্ন সূত্রে খবর। তবে কী বিষয়ে এই বৈঠক, তা স্পষ্ট নয়। সোমবার সকালে মুর্শিদাবাদে ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুরে কলকাতায় ফেরেন তিনি। এরপর বিকেল ৪ টে নাগাদ সৌরভ গঙ্গোপাধ্যায় (Saurav Ganguly) পৌঁছে যান নবান্নে। কথাবার্তা হওয়ার পর বেরিয়ে যান তিনি। মমতাও রওনা হন এসএসকেএমের উদ্দেশে। কেউই সংবাদমাধ্যমের সামনে কিছু বলেননি।

নবান্নে অবশ্য এই প্রথমবার সৌরভকে দেখা গেল না। আগেও একাধিকবার মমতার সঙ্গে সাক্ষাৎ করেছেন তিনি। মমতা-সৌরভ সাক্ষাৎ নিয়ে বিভিন্ন সময় নানা জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলেও। সৌরভ কি রাজনীতির পথ বেছে নেবেন? এমন প্রশ্ন উঠলেও, তাতে কখনও আমল দেননি ‘মহারাজ’। তবে মমতার সঙ্গে তার সুসম্পর্কের বিষয়টা সামনে এসেছে বারবারই।

গত বছর সৌরভের জন্মদিনে তাঁর বাড়িতে শুভেচ্ছা জানাতে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এরপর গত বছরই নবান্নে মমতার সঙ্গে দেখা করেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সেই সময় সঙ্গে ছিল তাঁর মেয়ে সানাও। সেই সময় মমতা দাবি করেছিলেন, কোনও কাজের কথা হয়নি তাঁদের মধ্যে, নিছকই আড্ডার মেজাজে কথা বলেছিলেন তাঁরা।

গত বছরই বিসিসিআইয়ের সভাপতির পদ থেকে সরে গিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সেই সময় আইসিসির চেয়ারম্যান হিসাবে সৌরভের নাম প্রস্তাবের পক্ষে সওয়াল করেছিলেন মমতা।  মমতা বলেছিলেন, “আমি প্রধানমন্ত্রীকে অনুরোধ করছি, দয়া করে সৌরভকে আইসিসির নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে দেওয়া হোক।” পরে মমতাকে এমনটাও বলতে শোনা গিয়েছিল,  “বাংলার ছেলে বলেই সৌরভকে আইসিসি-র চেয়ারম্যান হতে দেওয়া হল না।” বোর্ডে অমিত শাহের ছেলে জয় শাহের মেয়াদ বাড়ানো হলেও সৌরভ কেন বাদ গেলেন? তা নিয়েও প্রশ্ন তুলেছিলেন মমতা।