Mamata Banerjee: ‘বাংলা ভাগ মানে দেশ ভাগ…সবদিক থেকে টুকরো টুকরো করার পরিকল্পনা’, দিল্লি যাওয়ার আগে সরব মমতা

Mamata Banerjee: নীতি আয়োগের বৈঠকে যোগ দিতেই দিল্লি যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সঙ্গে রয়েছেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। রাজ্যের হয়ে কথা বলবেন মমতা, তবে বেশিক্ষণ মিটিং-এ থাকবেন না বলে জানালেন মুখ্যমন্ত্রী।

Mamata Banerjee: 'বাংলা ভাগ মানে দেশ ভাগ...সবদিক থেকে টুকরো টুকরো করার পরিকল্পনা', দিল্লি যাওয়ার আগে সরব মমতা
এয়ারপোর্টে মমতা বন্দ্যোপাধ্যায় Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 26, 2024 | 1:06 PM

কলকাতা: তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে সঙ্গে নিয়ে দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নীতি আয়োগের বৈঠকে যোগ দেওয়ার কথা তাঁর। শুক্রবার কলকাতা বিমানবন্দর থেকে রওনা হওয়ার আগে কেন্দ্রীয় সরকার ও বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন তিনি। বাজেট নিয়ে প্রতিবাদ জানানোর পাশাপাশি বিজেপির বিরুদ্ধে বাংলা ভাগের চক্রান্ত করার অভিযোগও তুলেছেন তিনি।

আগেই দিল্লি যাওয়ার কথা ছিল মমতার। পরে সেই পরিকল্পনা বদল হয়। বাজেট প্রসঙ্গে এদিন মমতা বলেন, “বিরোধী দলের শাসনে থাকা রাজ্যগুলিকে পুরোপুরি বঞ্চনা করা হয়েছে, বিমাতৃসুলভ আচরণ করা হয়েছে। এই পক্ষপাতিত্বটা মেনে নিতে পারছি না। বাংলাকে ভাগ করার চক্রান্ত চলছে।”

একই সঙ্গে বিজেপি নেতাদের মুখে গত কয়েকদিন ধরে বাংলা সম্পর্কে যে সব মন্তব্য শোনা গিয়েছে, তা নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন মমতা। মুখ্যমন্ত্রী বলেন, “একদিকে অর্থনৈতিকভাবে বাধা, ভৌগলিকভাবে বাধা… বিভিন্ন দিক দিয়ে ঘিরে টুকরো টুকরো করার পরিকল্পনা চলছে। বাংলাকে ভাগ করার জন্য নানা বার্তা দেওয়া হচ্ছে।”

কড়া নিন্দা করে মমতা বলেন, “বাংলাকে ভাগ করা মানে দেশকে ভাগ করা। আমরা এটা সমর্থন করছি না। এই পরিস্থিতিতে আমি কিছুক্ষণের জন্য মিটিং-এ থাকব। আমাকে ভয়েস রেকর্ড করতে দিলে করব, নাহলে প্রতিবাদ করে বেরিয়ে আসব।”

উল্লেখ্য, সম্প্রতি বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার দাবি করেন, উত্তরবঙ্গকে উত্তর-পূর্বের অংশ করে দেওয়া হোক। এছাড়া বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে দাবি করেছেন, মুর্শিদাবাদ, মালদহ ও বিহারের তিনটি জেলা নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চল গঠন করা হোক। নাম না করে সেই ইস্যুতেই এদিন সরব হয়েছেন মমতা।