রাজভবনের সামনে ভেড়ার পাল নিয়ে হাজির ব্যক্তি, ধনখড়ের জন্মদিনেই অভিনব প্রতিবাদ

রাজ্যপাল জগদীপ ধনখড়ের ভূমিকার বিরোধিতা করতেই এহেন প্রতিবাদের পথ তিনি বেছে নিয়েছেন বলে জানান।

রাজভবনের সামনে ভেড়ার পাল নিয়ে হাজির ব্যক্তি, ধনখড়ের জন্মদিনেই অভিনব প্রতিবাদ
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 18, 2021 | 5:14 PM

কলকাতা: রাজভবনের সামনে অভিনব প্রতিবাদ। এ বার ভেড়ার পাল নিয়ে এসে প্রতিবাদ জানালেন এক ব্যক্তি। সোমবারও রাজভবনের সামনে প্রতিবাদ জানানো হয়েছিল। তবে এহেন প্রতিবাদ সম্ভবত এর আগে হয়নি। যে কারণে আজকের ঘটনা শিরোনামে উঠে এসেছে। এক ব্যক্তি লকডাউনের মধ্যেই এ দিন এক পাল ভেড়া এনে রাজভবনের হাজির হন। রাজ্যপাল জগদীপ ধনখড়ের ভূমিকার বিরোধিতা করতেই এহেন প্রতিবাদের পথ তিনি বেছে নিয়েছেন বলে জানান।

এ রাজ্যে দায়িত্ব নেওয়ার পর থেকেই বারবার সংবাদ মাধ্যমে আলোচনার বিষয় হয়ে থেকেছেন পশ্চিমবঙ্গে রাজ্যপাল। ইস্যু যাই হোক না কেন, রাজ্য সরকারকে বিঁধে তাঁর টুইট এবং ক্যামেরার মুখোমুখি হলেই রাজ্য প্রশাসনকে রীতিমতো তুলোধনা করা একপ্রকার অভ্যাসে পরিণত করে ফেলেছেন তিনি। যদিও দেশের করোনা পরিস্থিতি বা অক্সিজেন সঙ্কট নিয়ে তাঁকে কখনই মুখ খুলতে শোনা যায়নি। যা নিয়ে শাসকদলের তরফে একাধিকবার ধনখড়ের বিরুদ্ধে জোরাল তোপ দাগা হয়েছে। রাজ্যপালকে ‘বিজেপির মুখপাত্র’ বলেও আক্রমণ করে থাকেন রাজ্যের প্রথম সারির তৃণমূল নেতারা।

আরও পড়ুন: নারদ মামলায় তৃণমূলের হয়ে আইনি লড়াইয়ে নামছে অভিষেক মনু সিংভি, সঙ্গে থাকছেন কল্যাণ

এর মধ্যে মঙ্গলবার জন্মদিন রাজ্যপালের। যদিও ভোট পরবর্তী হিংসার কারণে শোকপালন করে তিনি জন্মদিন উদযাপন করবেন না বলে জানিয়েছেন। এরই মধ্যে শুভেচ্ছার বদলে রাজভবনের সামনে ভেড়ার পাল নিয়ে হাজির হলেন এক ব্যক্তি। কিন্তু কেন এহেন প্রতিবাদ? ভেড়ার পাল নিয়ে আসা ব্যক্তির কথায়, “ভেড়ার যেটা আসল জায়গা সেখানেই তো ভেড়াকে নিয়ে আসা হবে তাই না? যেখানে মানুষ অক্সিজেন পাচ্ছেন না, বেড পাচ্ছেন না একজন মুখে কুলুপ এঁটে ভেড়া হয়ে বসে আছেন। তাই এই প্রতিবাদ।”

দেখুন ভিডিয়ো