Recruitment Scam: প্রশ্ন সাজিয়ে তৈরি ইডি, আজ ফের হাজিরা দেবেন মানিক

Recruitment Scam: নিয়োগ দুর্নীতির মামলায় মানিক ভট্টাচার্যের নাম জড়ানোর পর সম্পত্তি নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয়েছে তাঁকে। হিসেব দিতে হয়েছে আদালতে।

Recruitment Scam: প্রশ্ন সাজিয়ে তৈরি ইডি, আজ ফের হাজিরা দেবেন মানিক
মানিক ভট্টাচার্য (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jul 29, 2022 | 10:26 AM

কলকাতা : গত বুধবারই ১৪ ঘণ্টা জিজ্ঞাসাবাদের মুখে পড়তে হয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যকে। শুক্রবার ফের তলব করা হয়েছে তাঁকে। এ দিনও সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে হবে মানিক ভট্টাচার্যকে। এক সপ্তাহ আগে তাঁর বাড়ি থেকে একাধিক নথি উদ্ধার করেছে ইডি। সে সম্পর্কে প্রশ্ন করতেই বুধবার মানিক ভট্টাচার্যকে ডাকা হয়েছিল সিজিও কমপ্লেক্সে। শুক্রবার আবার একগুচ্ছ প্রশ্নের মুখে পড়তে হবে প্রাক্তন পর্ষদ সভাপতিকে।

গত বুধবার মানিক ভট্টাচার্য সিজিও কমপ্লেক্সে ঢুকেছিলেন সকাল প্রায় পৌনে ১০ টা নাগাদ। নির্ধারিত সময়ের আগেই পৌঁছে গিয়েছিলেন তিনি। এরপর এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসে চলে টানা জিজ্ঞাসাবাদ। এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের অফিসে। রাত ১২ টার পর বেরোন সেখান থেকে। প্রায় ১৪ ঘণ্টা ৪৫ মিনিট ধরে ইডির অফিসাররা একের পর এক কড়া প্রশ্ন করেন তাঁকে। তবে বেরনোর পর তিনি জানাননি ভিতরে ঠিক কী হয়েছে। এবার ফের প্রশ্নপত্র তৈরি করে ফেলেছে ইডি। শুক্রবার সকাল থেকে বিধাননগর পুলিশের বিশাল বাহিনী মোতায়েন করা হয়েছে সিজিও কমপ্লেক্সকে। একদিকে, এ দিন স্বাস্থ্য পরীক্ষার জন্য বের করা হবে রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে। আর অন্যদিকে এ দিনই ইডি দফতরে হাজিরা দেবেন মানিক।

নিয়োগ দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে প্রাইমারি বোর্ডের প্রাক্তন সভাপতি মানিক ভট্টচার্যের। তাঁর বাড়িতেও অভিযান চালিয়েছিলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আধিকারিকরা। তাঁর সম্পত্তি রয়েছে তদন্তকারীদের নজরে। তাঁর কতগুলি ফ্ল্যাট রয়েছে, সে সব সম্পত্তির টাকা কোথা থেকে এল, তা নিয়ে প্রশ্নের মুখে পড়তে হয়েছে তাঁকে। সম্পত্তি হিসেব আদালতেও দিতে হয়েছে মানিককে।

বর্তমানে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ইডি হেফাজতে রয়েছে। নিয়োগ দুর্নীতির মামলায় পার্থ গ্রেফতার হওয়ার পর অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে যে ভাবে কোটি কোটি টাকা উদ্ধার হয়েছে, মামলা অন্য মোড় নিয়েছে। তাই এই পরিস্থিতিতে মানিক ভট্টচার্যকে জিজ্ঞাসাবাদ যথেষ্ট তাৎপর্যপূর্ণ।