Cyclone sitrang: সিত্রাং মোকাবিলায় প্রস্তুত NDRF, চলছে মাইকিং, কোন জেলায় থাকছে কটি দল?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: জয়দীপ দাস

Updated on: Oct 23, 2022 | 4:39 PM

Cyclone sitrang: এনডিআরএফ এর ১৪ টি টিমকে বিভিন্ন জায়গায় মোতায়েন করা হয়েছে বলে জানা যাচ্ছে। সূত্রের খবর, চারটি টিম থাকছে দক্ষিণ ২৪ পরগনায়। ২টি টিম থাকছে উত্তর ২৪ পরগনায়।

Cyclone sitrang: সিত্রাং মোকাবিলায় প্রস্তুত NDRF, চলছে মাইকিং, কোন জেলায় থাকছে কটি দল?

কলকাতা: রবিবার দুর্যোগের মেঘল ঢুকতে শুরু করেছে বাংলার আকাশে। ঘূর্ণিঝড় সিত্রাংয়ের (Cyclone sitrang) ল্যান্ডফল বাংলাদেশে হাওয়ার কথা থাকলেও পুরোপুরিভাবে দুর্যোগের হাত থেকে রক্ষা পাবে না এবার বাংলা। উদ্বেগ বাড়ছে রাজ্যে উপকূলবর্তী জেলাগুলিকে নিয়ে। ইতিমদ্যে সুন্দরবন এলাকা থেকে শুরু করে দিঘা, সব জায়গাতেই সাধারণ মানুষকে সতর্ক করতে মাইকিং শুরু করেছে প্রশাসন। পাসাপাশি সাইক্লোন (Cyclone) মোকাবিলায় প্রস্তুত এনডিআরএফ। 

ইতিমধ্যেই এনডিআরএফ এর ১৪ টি টিমকে বিভিন্ন জায়গায় মোতায়েন করা হয়েছে বলে জানা যাচ্ছে।  সূত্রের খবর, চারটি টিম থাকছে দক্ষিণ ২৪ পরগনায়। ২টি টিম থাকছে উত্তর ২৪ পরগনায়। তিনটি টিম থাকছে পূর্ব মেদিনীপুরে। পাশাপাশি এনডিআরএফের ১টি টিম থাকছে পশ্চিম মেদিনীপুরে। পাশাপাশি কলকাতার পাশ্ববর্তী হুগলিতে থাকছে একটি টিম। নদিয়াতেও থাকছে একটি দল। 

এই খবরটিও পড়ুন

এদিকে দুর্যোগের আশঙ্কা থাকছে কলকাতাতেও। সূত্রের খবর, কলকাতা মিউনিসিপাল কর্পোরেশনে থাকছে দুটি টিম। হরিণঘাটাতে খোলা হয়েছে কন্ট্রোলরুম। যে কোনও প্রয়োজনে 8017166655 নম্বরে ফোন করলে পাওয়া যাবে সাহায্য। এদিকে রবিবার সন্ধ্যা থেকে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় ৩৫ থেকে ৫৫ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস। সোমবার ঝোড়ো হাওয়ার এই গতিবেগ ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টা ছাড়িয়ে যেতে পারে বলে জানা যাচ্ছে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে ৮০ কিলোমিটার প্রতি ঘণ্টায় ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর।৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, ঝাড়গ্রামে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla