Terrorist Arrested: তৈরি হত ভুয়ো ভারতীয় পরিচয়পত্র, জঙ্গি যোগে রাজ্য থেকে গ্রেফতার আরও এক

STF: জঙ্গি সংগঠনে নতুন লোক নিয়ে আসা, ভুয়ো ভারতীয় পরিচয়পত্র তৈরি করে দেওয়ার মতো বেশ কিছু কাজের সঙ্গে ওই যুবক জড়িত ছিল বলে সন্দেহ রাজ্যের স্পেশাল টাস্ক ফোর্সের।

Terrorist Arrested: তৈরি হত ভুয়ো ভারতীয় পরিচয়পত্র, জঙ্গি যোগে রাজ্য থেকে গ্রেফতার আরও এক
জঙ্গি যোগে গ্রেফতার
Follow Us:
| Edited By: | Updated on: Nov 06, 2022 | 8:33 PM

কলকাতা: ফের বড় সাফল্য রাজ্যের স্পেশাল টাস্ক ফোর্সের (West Bengal STF)। জঙ্গিযোগ সন্দেহে রাজ্য থেকে গ্রেফতার আরও এক যুবক। দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুর এলাকা থেকে শনিবার গ্রেফতার করা হয়েছে তাকে। বছর কুড়ি বয়সী ওই যুবকের নাম মনিরুদ্দিন খান। ওই যুবক কুখ্যাত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম (ABT) কিংবা আল আয়েদার উপমহাদেশীয় শাখার (AQIS) সঙ্গে জড়িত বলে সন্দেহ স্পেশাল টাস্ক ফোর্সের। গোয়েন্দাদের সন্দেহ এই ব্যক্তি জঙ্গি সংগঠনকে বিভিন্নভাবে সাহায্য করত। জঙ্গি সংগঠনে নতুন লোক নিয়ে আসা, ভুয়ো ভারতীয় পরিচয়পত্র তৈরি করে দেওয়ার মতো বেশ কিছু কাজের সঙ্গে ওই যুবক জড়িত ছিল বলে সন্দেহ রাজ্যের স্পেশাল টাস্ক ফোর্সের।

জঙ্গি যোগ সন্দেহে ধৃত ওই যুবককে রবিবার কলকাতায় সিএমএম আদালতে পেশ করা হয়। বিচারক অভিযুক্তকে ১৪ নভেম্বর পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন। প্রসঙ্গত, এর আগে চলতি বছরের অগস্ট মাসে উত্তর ২৪ পরগণার শাসন থেকে জঙ্গি সন্দেহে দুই যুবককে গ্রেফতার করেছিল রাজ্যের স্পেশাল টাস্ক ফোর্স। আব্দুর রাকিব সরকার এবং কাজি এহসান উল্লাহ নামে ওই দুই যুবকের থেকে বেশ কিছু জেহাদি কিছু বইপত্র পাওয়া গিয়েছিল বলে খবর। এর পাশাপাশি আরও বেশ কিছু নথিও উদ্ধার করেছেন স্পেশাল টাস্ক ফোর্সের গোয়েন্দারা। জঙ্গি সন্দেহে গ্রেফতার ওই দুই ব্যক্তির মোবাইলও বাজেয়াপ্ত করা হয়েছিল। সেন্ট্রাল ফরেন্সিক সায়েন্স ল্যাবরেটরিতেও সেই মোবাইলগুলি পাঠানো হয়েছিল তথ্য উদ্ধারের জন্য।

উল্লেখ্য, ইতিমধ্যেও ওই দুই জঙ্গিকে বেশ কয়েক দফা জেরা করেছেন স্পেশাল টাস্ক ফোর্সের অফিসাররা। আব্দুল রাকিব নামে ওই ব্যক্তির বাংলাদেশে আল কায়েদার শাখা সংগঠনে নেতাদের সঙ্গে যোগাযোগ রাখার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বলে সন্দেহ পুলিশের। সেই জঙ্গি নেতাদের নির্দেশ মতো সংগঠন বিস্তার করাই ছিল রাকিবের মূল কাজ। এবার জঙ্গি যোগ সন্দেহে দক্ষিণ ২৪ পরগনা থেকে আরও এক জঙ্গিকে গ্রেফতার করল স্পেশাল টাস্ক ফোর্স।