Partha Chatterjee: পার্থকে কলকাতায় নাও রাখা হতে পারে, দিল্লি নিয়ে যাওয়ার সম্ভাবনা

ED Arrest: শনিবার বিকেল ৫ টা থেকে ৬ টার মধ্যে কোর্টে তোলা হবে। সেখানে তাঁকে ট্রানজিট রিমান্ডে নেওয়ার আবেদন করতে পারে ইডি।

Partha Chatterjee: পার্থকে কলকাতায় নাও রাখা হতে পারে, দিল্লি নিয়ে যাওয়ার সম্ভাবনা
দিল্লি নিয়ে যাওয়া হতে পারে পার্থকে
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2022 | 1:45 PM

কলকাতা: ২৬ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর পার্থ চট্টোপাধ্য়ায়কে শনিবার সকালে গ্রেফতার করা হয়েছে। বাড়ি থেকে গ্রেফতার করার পর তাঁকে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে যাওয়া হয় ইএসআই হাসপাতালে। এদিনই তাঁকে আদালতে তোলার সম্ভাবনা রয়েছে। তবে সূত্রের খবর, কলকাতায় রেখে জিজ্ঞাসাবাদ করা হবে না তাঁকে। তাঁকে দিল্লি নিয়ে যাওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। শনিবার বিকেল ৫ টা থেকে ৬ টার মধ্যে তাঁকে আদালতে তোলা হবে বলে জানা গিয়েছে। সেখানে মন্ত্রীকে ট্রানজিট রিমান্ডে নেওয়ার  সম্ভাবনা রয়েছে।

দিল্লির ইডি-র সদর দফতর সূত্রে খবর, পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে যাওয়া হবে রাজধানীতে। পার্থ চট্টোপাধ্যায় শুধু রাজ্যের একজন মন্ত্রীই নন, রাজনৈতিকভাবে যথেষ্ট প্রভাবশালী। মনে করা হচ্ছে, রাজ্যে জিজ্ঞাসাবাদ করা হলে প্রভাব খাটানো হতে পারে। সেই কারণেই সম্ভবত তাঁকে কলকাতায় রেখে জিজ্ঞাসাবাদ করতে চাইছে না ইডি। যে পদ্ধতিতে কোনও অভিযুক্তকে নিজেদের হেফাজতেই যদি এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যায় পুলিশ বা অন্য কোনও তদন্তকারী সংস্থা, সেটাই হল ট্রানজিট রিমান্ড। শনিবার বিকেলের মধ্যেই নিয়ে যাওয়া হতে পারে তাঁকে।

শনিবার সকালে গ্রেফতার করা হয়েছে পার্থ চট্টোপাধ্যায়কে। এরপরই তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। এক ঘণ্টারও বেশি সময় ধরে পরীক্ষা হয় তাঁর। শোনা যাচ্ছে, পার্থ চট্টোপাধ্যায়ের মামলায় ভার্চুয়াল শুনানির আবেদন করা হতে পারে ইডির তরফে।

মূলত নিয়োগ দুর্নীতির অভিযোগের ভিত্তিতে তল্লাশি চালিয়েছিল ইডি। শুক্রবার সেই ইস্যুতে জিজ্ঞাসাবাদ করছিলেন তদন্তকারীরা। আর শুক্রবার মন্ত্রীর ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধার হওয়ায় ফের প্রশ্নের মুখে পড়তে হয় পার্থকে। এরপর আর ছাড় পাননি তিনি।

অন্যদিকে, গ্রেফতার করা হয়েছে অর্পিতা মুখোপাধ্যায়কে। তাঁর বাড়ি থেকে ২১ কোটি টাকা উদ্ধার হয়েছে বলে সূত্রের খবর। জানা যাচ্ছে, টাকা গুনে শেষ করা যায়নি বলেই আরও বেশি মেশিন নিয়ে আসা হচ্ছে ব্যাঙ্ক থেকে।