‘মাথা ঠাণ্ডা রাখতে হবে, পা গরম থাকবে’, বুথকর্মীদের প্রশিক্ষণে নির্দেশ তৃণমূলের

ভয় দেখালেই প্রশাসনকে জানাতে হবে। বললেন পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee), সুব্রত বক্সিরা (Subrata Bakshi)

'মাথা ঠাণ্ডা রাখতে হবে, পা গরম থাকবে', বুথকর্মীদের প্রশিক্ষণে নির্দেশ তৃণমূলের
Follow Us:
| Updated on: Feb 18, 2021 | 9:47 PM

কলকাতা: মাটি ছাড়া যাবে না। মাটি আঁকড়ে পড়ে থাকতে হবে। বিধানসভা ভোটের (Assembly Election 2021) মুখে এভাবেই কর্মীদের প্রশিক্ষণ দিল তৃণমূল। নেতাজি ইনডোর তৃণমূলের ভোট পরিচালনা নিয়ে কর্মীদের প্রশিক্ষণ শিবিরে এই নির্দেশিকা দেওয়া হয়েছে। বুথকর্মীদের সম্মেলনের আয়োজন করা হয়েছিল এ দিন।

এ দিন বার বার জোর দিয়ে বলা হয়েছে যাতে আধাসেনা থাকলেও কর্মীরা বুথ ছেড়ে না যান। বেশি করে মকপোল করার কথাও বলা হয়েছে। সূত্রের খবর, খুব প্রয়োজন ছাড়া ভোটের দিন রিলিভার না দেওয়ার কথা বলা হয়েছে। আরও বলা হয়েছে, ‘মাথা ঠাণ্ডা রাখতে হবে, পা গরম থাকবে’।

কর্মীদের মনের জোর বাড়াতে পার্থ চট্টোপাধ্যায়, সুব্রত বক্সি, সুব্রত মুখোপাধ্যায়রা পরামর্শ দেন যাতে, কেউ কোথাও ভয় দেখালে বা কিছু বললে তৎক্ষণাৎ প্রশাসনকে জানানো হয়। তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় বলেন, “সারা বছর অনেক করেন, একটা দিন কষ্ট সহ্য করতে পারবেন না।”

আরও পড়ুন: অস্ত্রোপচার শেষ হল জাকিরের, কেমন আছেন মন্ত্রী?

এ দিন পৈলানের কর্মীসভায় গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “অনেক জায়গায় টাকা বিলি হচ্ছে। টাকা দিলে নিয়ে নিন। এবারের লড়াই বাংলাকে রক্ষা করার লড়াই। আমি তো সামনে থেকে লড়ে নেব। কিন্তু ময়দানে নেমে লড়তে হবে আপনাদেরই। বুথ আগলাতে হবে আপনাদেরই।”