নাম না করে শুভেন্দুকে ‘ছারপোকা’ বলে কটাক্ষ পার্থর

"আমাদের দু' একটা ছারপোকা চলে গিয়েছে। আমি অবাক হয়ে গেলাম পা ধরছে! দু'দিন আগে যার গাড়ি আটকেছে তার পা ধরছে! বলছে সাধারণ কর্মীরা কিছু পায়নি। তা তুমি যদি সব নিয়ে নাও সাধারণ কর্মীরা পাবে কোথা থেকে। নিয়ে বলছে কর্মীরা কিছু পায়নি, তাই দুঃখে চলে যাচ্ছি", কটাক্ষ তৃণমূল মহাসচিবের।

নাম না করে শুভেন্দুকে 'ছারপোকা' বলে কটাক্ষ পার্থর
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Dec 21, 2020 | 11:29 AM

কলকাতা: এবার নাম না করে শুভেন্দু অধিকারীকে নিশানা তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়ের। ‘ছারপোকা’ বলে কটাক্ষ করলেন দলত্যাগী নেতাকে। একইসঙ্গে কর্মীদের প্রতি শুভেন্দুর ‘দরদ’কে রীতিমতো তাচ্ছিল্য করে পার্থ বলেন, নিজে সবকিছু নিয়ে এখন বলছে কর্মীরা কিছু পায়নি। একাই সব নিয়ে নিলে কর্মীরা পাবে কোথা থেকে!

আরও পড়ুন: এবার অমিত শাহের পথে অনুব্রত, সঙ্গে আরও ২ লাখ

রবিবার বেহালা শরৎ সদনে এক অনুষ্ঠানে যোগ দেন রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। সেখানেই নাম না করে শুভেন্দুকে কটাক্ষ করে বলেন, “আমাদের দু’ একটা ছারপোকা চলে গিয়েছে। আমি অবাক হয়ে গেলাম পা ধরছে! দু’দিন আগে যার গাড়ি আটকেছে তার পা ধরছে! বলছে সাধারণ কর্মীরা কিছু পায়নি। তা তুমি যদি সব নিয়ে নাও সাধারণ কর্মীরা পাবে কোথা থেকে। নিয়ে বলছে কর্মীরা কিছু পায়নি, তাই দুঃখে চলে যাচ্ছি।”

শনিবার মেদিনীপুর কলেজ মাঠে জনসভা করেন অমিত শাহ। সেখানেই বঙ্গ রাজনীতিতে পালা বদলের শপথ নিয়ে বিজেপিতে যোগ দেন শুভেন্দু অধিকারী। গেরুয়া পতাকা হাতে তুলে অমিত শাহর পা ছুঁয়ে প্রণাম করেন। ২০১৪ সাল থেকে শাহর সঙ্গে যে তাঁর যোগাযোগ, এ মঞ্চ থেকে সে কথাও স্বীকার করেন শুভেন্দু। দেশের স্বরাষ্ট্রমন্ত্রীকে ‘বড় ভাই’ ‘দেশের আন বান শান’-এর মতো আখ্যায় ভূষিত করেন অবিভক্ত মেদিনীপুরের ‘ভূমিপুত্র’।

আরও পড়ুন: আজই বিধানসভায় শুভেন্দু, ‘ইস্তফা’ দেবেন বিধায়ক পদ থেকে

বিজেপিতে যোগদানের আগে দলীয় কর্মীদের খোলা চিঠি লিখে শুভেন্দু বলেন, তৃণমূলে পচন ধরেছে। ১০ বছরে কোনও উন্নয়নই এই বাংলায় হয়নি। নিচুতলার কর্মীরা কিছুই পাননি। একদল পুরোটা ভোগ করেছে। শুভেন্দুর এই বক্তব্য ঘিরে ইতিমধ্যেই মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। তৃণমূলের বক্তব্য, দলের সেকেন্ড-ইন-কম্যান্ডকে খুশি করতেই এতটা বলতে হয়েছে তাঁকে। কেউ কেউ আবার প্রশ্ন তুলেছেন, ১০ বছর ধরে তৃণমূল যে কাজ করছিল না, তখন শুভেন্দু কী করছিলেন। এদিন পার্থ চট্টোপাধ্যায়ও চাছাছোলা ভাষায় সে কথাই তুলে ধরেন। একইসঙ্গে দলীয় কর্মীদের প্রতি মহাসচিবের আশ্বাস, “যতক্ষণ মমতা বন্দ্যোপাধ্যায় আমাদের মাথার উপর আছেন আমাদের দলে কোনও সঙ্কট তৈরি হবে না।”