Pavlov Hospital: যত কাণ্ড পাভলভে! এবার গাছে উঠে পড়লেন আবাসিক, নামাতে গিয়ে নাজেহাল অবস্থা…

Pavlov Patient climbs on Tree: দমকলের সাহায্য নিয়ে দুপুর ১টা নাগাদ ওই আবাসিককে গাছ থেকে নামানো সম্ভব হয়। দমকলের এক কর্মী জানিয়েছেন, ওই ব্যক্তি পরে নিজেই নেমে আসেন গাছ থেকে।

Pavlov Hospital: যত কাণ্ড পাভলভে! এবার গাছে উঠে পড়লেন আবাসিক, নামাতে গিয়ে নাজেহাল অবস্থা...
গাছে পাভলভের আবাসিক
Follow Us:
| Edited By: | Updated on: Jun 19, 2022 | 3:09 PM

কলকাতা : যত কাণ্ড পাভলভে। শনিবারই পাভলভে ভুড়ি ভুড়ি বেনিয়মের ছবি প্রকাশ্যে এনেছিল TV9 বাংলা। তা নিয়ে শোরগোল পড়ে গিয়েছে রাজ্যের চিকিৎসক মহলে। আর রবিবার সকালেই আর এক কাণ্ড পাভলভে। পুরুষ ওয়ার্ডের এক মাঝবয়সী আবাসিক হঠাৎই গাছে উঠে পড়েন। তা নিয়ে প্রায় আধ ঘণ্টার‌ও বেশি সময় ধরে চলে নাটকীয় টানাপোড়েন। খবর পেয়ে ঘটনাস্থলে আসে দমকলের একটি ইঞ্জিন। আসেন পুলিশকর্মীরাও। পাভলভ সূত্রের খবর, সকাল সাড়ে ১১টা নাগাদ আবাসিকদের দুপুরের খাবার দেওয়া হয়। তার আগে মেল ক্যাম্পাসের মাঠে থাকেন আবাসিকরা। সেই সময়‌ই এক আবাসিক গাছে উঠে পড়েন।

পরে দমকলের সাহায্য নিয়ে দুপুর ১টা নাগাদ ওই আবাসিককে গাছ থেকে নামানো সম্ভব হয়। দমকলের এক কর্মী জানিয়েছেন, ওই ব্যক্তি পরে নিজেই নেমে আসেন গাছ থেকে। তবে কীভাবে ওই আবাসিক সবার নজর এড়িয়ে গাছের উপর উঠে গেল, সেই বিষয়টি এখনও স্পষ্ট নয়। হাসপাতালের পুরুষ ওয়ার্ডের পিছনের দিকে ওই গাছটিতে উঠে যান এক আবাসিক। প্রায় আধঘণ্টা ধরে হাসপাতালের কর্মীরা চেষ্টা করেন তাঁকে নামানোর। কিন্তু সেভাবে কাজ হয় না। ততক্ষণে খবর চলে গিয়েছিল দমকলের কাছে। দমকলের কর্মী, পুলিশকর্মীরা এবং হাসপাতালের স্টাফরা তাঁকে নেমে আসার জন্য অনুরোধ করেন। শেষ পর্যন্ত তাঁদের কথাতেই ওই আবাসিক নিজে থেকে নেমে আসেন নীচে।

রাজ্যের মানসিক রোগীদের জন্য প্রথম সারির হাসপাতাল পাভলভ। এর আগেও একাধিকবার পাভলভ হাসপাতাল সংবাদের শিরোনামে উঠে এসেছিল। গতবছরই পাভলভের গেট দিয়ে ঢুকে পড়েছিল কুকুর। কুকুরের কামড়-আঁচড়ে গুরুতর আহত হলেন ৮ আবাসিক। সেই ঘটনায় শোরগোল পড়ে গিয়েছিল চারিদিকে। এরপর দুই স্বাস্থ্য আধিকারিকের পাভলভ পরিদর্শনের পর রিপোর্ট ঘিরে আবারও সংবাদ শিরোনামে কলকাতার প্রথম সারির এই মানসিক হাসপাতাল। আর এরই মধ্যে ফের পাভলভের এক আবাসিকের গাছে উঠে যাওয়াকে কেন্দ্র করে শোরগোল পড়ে যায় রবিবার সকালে।