উত্তর কলকাতার জল মাপতে বৈঠকে পিকে-র সংস্থা, রয়েছেন সুদীপ-শশী-অতীনরা

গত লোকসভা ভোটে উত্তর কলকাতায় বিরাট ধাক্কা খেয়েছিল তৃণমূল। বিধানসভা আসনের নিরিখে শ্যামপুকুর ও জোড়াসাঁকো কেন্দ্রে পিছিয়ে থাকতে হয়েছিল বড় ব্যবধানে।

উত্তর কলকাতার জল মাপতে বৈঠকে পিকে-র সংস্থা, রয়েছেন সুদীপ-শশী-অতীনরা
ছবি- ফেসবুক
Follow Us:
| Updated on: Feb 12, 2021 | 10:56 PM

কলকাতা: তৃণমূলের (TMC) ভাঙন ঠেকানোর চেষ্টা চলছে। কিন্তু, তা কিছুতেই রোখা যাচ্ছে না। ভোটের কয়েক মাস বাকি থাকতেই আজ রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছেন দীনেশ ত্রিবেদী। সেই ঘটনার কয়েক ঘণ্টার মধ্যেই এ বার উত্তর কলকাতার সাংসদ, বিধায়ক-সহ বিদায়ী কাউন্সিলরকে নিয়ে বৈঠকে বসল তৃণমূলের ভোটকুশলী প্রশান্ত কিশোরের (Prashant Kishor) সংস্থা আইপ্যাক (Ipac)। সূত্রের খবর, উত্তর কলকাতার হাতিবাগানের একটি প্রেক্ষাগৃহে এই বৈঠক হচ্ছে।

বৈঠকে উপস্থিত রয়েছেন পিকের সংস্থার কর্মীরা। এ বাদেও উত্তর কলকাতার তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়-সহ সাতজন বিধায়ক উপস্থিত সেখানে। হাজির রয়েছেন মন্ত্রী শশী পাঁজা, সাধন মণ্ডল। বিদায়ী ডেপুটি মেয়র অতীন ঘোষ, উত্তর কলকাতার যুব সভাপতি অনিন্দ্য কিশোর রাউতও উপস্থিত রয়েছেন সেখানে। উল্লেখ্য, মাস খানেক আগে কলকাতা পুরসভার প্রশাসক মণ্ডলীর অন্যতম সদস্য অতীনও দলের বিরুদ্ধে বেসুরো হয়েছিলেন।

সূত্রের খবর, আসন্ন বিধানসভা ভোটে উত্তর কলকাতায় তৃণমূলের স্ট্র্যাটেজি কী হতে চলেছে, তা নিয়ে এ দিনের বৈঠকে আলোচনা হচ্ছে। কেননা, গত লোকসভা নির্বাচনে উত্তর কলকাতায় বিধানসভা আসনের নিরিখে তৃণমূল ধাক্কা খেয়েছিল। সেই জায়গা থেকে ঘুরে দাঁড়ানোর রণকৌশল ঠিক করতে ও দলের অন্দরের মতানৈক্য মেটাতেই এই বৈঠক ডাকা হয়েছে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: মোদীর সঙ্গে বন্ধুত্ব, গুজরাটে বেড়ে ওঠা- বিজেপি যোগের আতসকাচে ‘বেসুরো’ দীনেশ

উত্তর কলকাতার যে বিধানসভা আসনগুলিতে লোকসভা ভোটে তৃণমূল পিছিয়ে ছিল, তার মধ্যে অন্যতম শ্যামপুকুর ও জোড়াসাঁকো। সেই কারণে উত্তর কলকাতার দিকে বিশেষ নজর দেওয়ার কথা খোদ প্রশান্ত কিশোর বলেছেন বলে খবর। এই দুই কেন্দ্রের বিধায়ক শশী পাঁজা ও স্মিতা বক্সীও হাজির হয়েছেন বৈঠকে। বেলেঘাটার বিধায়ক পরেশ পাল বৈঠকে এলেও পুরো সময় না থেকে আগেই বেরিয়ে যান।

আরও পড়ুন: পদ্ম-প্রাপ্তির জল্পনা বাড়িয়ে শাহ-নাড্ডা সাক্ষাতে দীনেশ! দিল্লির বিমানে দিব্যেন্দুও