Yashwant Sinha: নজরে রাষ্ট্রপতি নির্বাচন, বাংলায় প্রচারে আসছেন না যশবন্ত সিনহা : সূত্র

Yashwant Sinha: ইতিমধ্যেই দ্রৌপদী মুর্মু নিয়ে তৃণমূলের অবস্থান নিয়ে ঘনিষ্ঠ মহলে উষ্মা প্রকাশ করেছেন যশবন্ত। যা নিয়েও রাজনৈতিক মহলে বাড়ছে চাপান-উতর।

Yashwant Sinha: নজরে রাষ্ট্রপতি নির্বাচন, বাংলায় প্রচারে আসছেন না যশবন্ত সিনহা : সূত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 09, 2022 | 10:57 PM

নয়া দিল্লি: আগামী ১৮ জুলাই রয়েছে রাষ্ট্রপতি নির্বাচন(Presidential Election)। যা নিয়েই সরগরম বাংলার রাজ্য-রাজনীতি। বিজেপি শিবির থেকে রাষ্ট্রপতি পদে দাঁড়াচ্ছেন দ্রৌপদী মুর্মু(Draupadi Murmu)। বিরোধী শিবির থেকে দাঁড়াচ্ছেন যশবন্ত সিনহা(Yashwant Sinha)। এদিকে ভোটের আগে বাংলায় ভোট প্রচারে আসার কথা ছিল যশবন্ত সিনহার। কিন্তু, সূত্রের খবর যশবন্তের সেই কর্মসূচি বাতিল হয়ে গিয়েছে। বাংলার মুখ্যমন্ত্রী খোদ মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee) তাঁর নাম রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসাবে ঘোষণা করলেও প্রচারে কলকাতায় আসছেন না তিনি। 

সূত্রের খবর, ইতিমধ্যেই দ্রৌপদী মুর্মু নিয়ে তৃণমূলের অবস্থান নিয়ে ঘনিষ্ঠ মহলে উষ্মা প্রকাশ করেছেন যশবন্ত। যা নিয়েও রাজনৈতিক মহলে বাড়ছে চাপান-উতর। অন্যদিকে, ইতিমধ্যেই দ্রৌপদীকে সমর্থনের জন্য তৃণমূল সাংসদ-বিধায়কদের চিঠি দিয়েছেন বঙ্গ বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার। চিঠি দিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। যা নিয়েও রাজনৈতিক মহলে পড়ে গিয়েছে শোরগোল। এরইমধ্য়েই যশবন্তের কর্মসূচি বাতিল যে নতুন বঙ্গ রাজনীতির অন্দরে নতুন চর্চার বিষয় হয়ে দাঁড়াবে তা আর বলার অপেক্ষা রাখে না। 

সূত্রের খবর, বাংলার পাশাপাশি ঝাড়খণ্ডেও প্রচারে যাবেন না যশবন্ত। হেমন্ত সরেনের দল ঝাড়খণ্ড মুক্তি মোর্চা আগেই এনডিএ শিবিরের রাষ্ট্রপতি পদপ্রার্থী দ্রৌপদী মুর্মুকে সমর্থন জানিয়েছে। একইসঙ্গে এই রাজ্যে রাজ্যপালের দায়িত্বও সামলেছেন দ্রৌপদী। প্রসঙ্গত, কয়েকদিন আগেই রথযাত্রার দিন ইস্কন আয়োজিত অনুষ্ঠানে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, “এনডিএ এমন কাউকে প্রার্থী করবে সেটা আগে জানলে আমরা ভেবে দেখতাম। এই মুহূর্তে আমাদের পক্ষে পিছনে সরে আসা সম্ভব নয়। কারণ এটা আমাদের একার সিদ্ধান্ত নয়, অনেক বিরোধী দলগুলি সম্মিলিতভাবে এই সিদ্ধান্ত নিয়েছে।” মমতার এই সিদ্ধান্তে শুরু হয়ে গিয়েছিল চাপান-উতর। এমনকী সে সময় খোদ যশবন্তকে বলতে শোনা যায়,  “আমি মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একমত। রাষ্ট্রপতি নির্বাচনে সর্বসম্মত প্রার্থী হওয়া উচিত ছিল।”  কিন্তু, এখন কেন তিনি বাংলা কর্মসূচি বাতিল করলেন তা নিয়ে শুরু হয়েছে জল্পনা।