Bhabanipur: মমতার সভা বাতিল না হয়! জল বের করতে ফিরহাদের তত্ত্বাবধানে রাতেই চলল কাজ

Heavy Rain in Kolkata: কলকাতার বিস্তীর্ণ অংশে জল জমে থাকলেও অনেক এলাকাতেও পুর প্রশাসনের দেখা মেলেনি বলে অভিযোগ।

Bhabanipur: মমতার সভা বাতিল না হয়! জল বের করতে ফিরহাদের তত্ত্বাবধানে রাতেই চলল কাজ
ফিরহাদ হাকিমের উপস্থিতিতে চলল জল নিকাশের কাজ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 22, 2021 | 7:16 AM

কলকাতা: বৃষ্টি হলে শহরের বিভিন্ন প্রান্ত জল জমা কোনও নতুন ঘটনা নয়। অভিপ্রেত না হলেও এই জল যন্ত্রণার সঙ্গে পরিচিত হয়ে গিয়েছে শহরের মানুষ। আর গত দু’দিনে শহর জুড়ে যে প্রবল বৃষ্টি (Heavy Rain) হয়েছে তাতে এখনও অনকে জায়গায় জলে হাঁটু জল। রাস্তায় বেরিয়ে রীতি মতো নাজেহাল হতে হচ্ছে শহরবাসীকে। প্রশাসনের তরফ থেকে আশ্বাস মিললেও অনেক জায়গায় এখনও দেখা মেলেনি পুর প্রশাসনের। কিন্তু জল বের করতে বিশেষ তৎপরতা দেখা গেল ভবানীপুরে (Bhabanipur)। মঙ্গলবার সভা হওয়ার কথা থাকলেও তা জল জমার কারণে বাতিল করতে হয়েছে। আক যাতে সভার ক্ষেত্রে কোনও অসুবিধা না হয়, তার জন্য রাতেই পাম্প বসিয়ে জল বের করা হয়। জল নিকাশের কাজ খতিয়ে দেখতে উপস্থিত ছিলেন খোদ ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

দক্ষিণ শহরতলীর বেশ কিছু এলাকা এখনও জলমগ্ন। সেখানে পুর প্রশাসনের দেখা নেই। কিন্তু সুধীর বোস রোডের ওই এলাকায় মুখ্যমন্ত্রীর সভা যাতে শান্তিপূর্ণভাবে করা যায়, তাই রাতেই সেই এলাকার জল নিষ্কাশনের কাজ চালানো হয়। গোটা এলাকায় বেশ কয়েকটি পাম্প বসিয়ে জল খালি করা হয়। মঙ্গলবার বিকেলে ভবানীপুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভা হওয়ার কথা ছিল এই এলাকায়। কিন্তু গোটা এলাকা জলমগ্ন থাকায় তা বাতিল হয়ে যায়। তাই বুধবার যাতে সেখানে সভার কোনও অসুবিধা না হয়, সে দিকে বিশেষ নজর দেওয়া হয়েছে।

মঙ্গলবার সকালেই ৭৭ নম্বর ওয়ার্ডের এই সুধীর বোস রোডে দাঁড়িয়ে পুর আধিকারিকদের সঙ্গে কথা বলেন কলকাতার পুর প্রশাসক ফিরহাদ হাকিম। দ্রুত জল নামানোর জন্য তিনি ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন। গঙ্গায় জলস্তর বেশি থাকায় এই অঞ্চলে জল নামছিল না। ফের বৃষ্টি হলে জল নামানো তো দূর অস্ত, উল্টে আরও জল জমতে পারে।

শুধু দক্ষিণ কলকাতা নয়, উত্তর কলকাতার একাধিক এলাকাতেও জমে আছে জল। বিটি রোডের বড় অংশ এখনও জলমগ্ন। জল জমে রয়েছে টালা, দমদম, বরানগর , চিত্‍পুর, বাগবাজার, শ্যামবাজার, সেন্ট্রাল অ্যাভিনিউয়ের বিভিন্ন অংশে।

অন্যদিকে, ভবানীপুর উপ নির্বাচনের আর বেশি দেরি নেই। নির্ধারিত সূচী অনুযায়ী, গতকাল থেকেই মমতার সভা শুরু হওয়ার কথা ছিল। ২২ সেপ্টেম্বর চেতলার অহিন্দ্র মঞ্চে প্রচার সভা করার মমতা বন্দ্যোপাধ্যায়ের। এ ছাড়া ২৩ সেপ্টেম্বর থাকবেন চক্রবেড়িয়া উত্তর ও পদ্মপুকুর রোডের সংযোগস্থলের সভামঞ্চে থাকবেন তৃণমূল নেত্রী। ২৫ সেপ্টেম্বর দু’টি সভা রয়েছে তাঁর। একটি কলিন লেনে। দ্বিতীয়টি শেক্সপিয়র সরণী থানার সামনে। পরদিন ২৬ সেপ্টেম্বর নিজের পাড়া হরিশ চ্যাটার্জি স্ট্রিটের মুখে একটি সভা করবেন মমতা।

আরও পড়ুন: BJP West Bengal: কেন্দ্রীয় প্রকল্প ‘হাইজ্যাক’ না করে তৃণমূল! বিধায়কদের ‘হোমওয়ার্ক’ দিল বিজেপি, সময় দু’দিন