R G Kar: সেই রাতের ঘটনাক্রম জানতে আরও ৯ জনকে তলব সিবিআই-এর, মিলিয়ে দেখা হচ্ছে সন্দীপ ঘোষের বয়ান

R G Kar: একদিকে  সকালেই রাস্তা রাস্তা থেকে সন্দীপ ঘোষকে তুলে নিয়ে যায় সিবিআই। আরজি কর-কাণ্ডে তদন্তভার হাতে নেওয়ার পরই সন্দীপ ঘোষকে তলব করেছিল সিবিআই।  ডাক্তারি পড়ুয়ার ধর্ষণ ও খুনের যে মামলা, তাতে সন্দীপ ঘোষের বয়ান অত্যন্ত গুরুত্বপূর্ণ সিবিআইয়ের কাছে।

R G Kar: সেই রাতের ঘটনাক্রম জানতে আরও ৯ জনকে তলব সিবিআই-এর, মিলিয়ে দেখা হচ্ছে সন্দীপ ঘোষের বয়ান
সিবিআই দফতরে হাজিরা আরজি করের কর্মীদেরImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 16, 2024 | 11:23 PM

কলকাতা:  আরজি কর মেডিক্যাল কলেজে ঘটনার রাতে যে ওয়ার্ড বয় , নার্সিং স্টাফ, বেসরকারি নিরাপত্তারক্ষী, যাঁরা সেই রাতে ডিউটিতে ছিলেন, তাঁদের ৯ জনকে তলব করল সিবিআই। তাঁদের মধ্যে ২ জন মহিলাও রয়েছেন বলে সূত্রের খবর। সিবিআই শুক্রবার একটি রেজিষ্টার খাতা বাজেয়াপ্ত করে। সেই খাতায় ওই রাতে যাঁদের ওই বিল্ডিংয়ে ডিউটি ছিল, সেই অনুযায়ী তলব করা হয়। আরজি কর কাণ্ডে ধৃত কখন কখন ওই বিল্ডিংয়ে ঢুকেছে, কোন পথে গিয়েছে, সেটাও জানার চেষ্টা করছেন গোয়েন্দারা।

শুক্রবার সন্ধ্যাতেই সিবিআই দফতরে পৌঁছন আরজি করের কর্মীরা। তাঁদের বয়ান রেকর্ড করা হয় বলে সূত্রের খবর। সূত্রের খবর, সিবিআই তাঁদের কাছে জানতে চায়,  ওই রাতে তাঁরা কে কোথায় ছিলেন। তাঁদের কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে  ওই রাতের ঘটনাক্রম তৈরি করার চেষ্টা করছেন তদন্তকারীরা।

এদিকে এদিন সকালেই রাস্তা রাস্তা থেকে সন্দীপ ঘোষকে তুলে নিয়ে যায় সিবিআই। আরজি কর-কাণ্ডে তদন্তভার হাতে নেওয়ার পরই সন্দীপ ঘোষকে তলব করেছিল সিবিআই।  ডাক্তারি পড়ুয়ার ধর্ষণ ও খুনের যে মামলা, তাতে সন্দীপ ঘোষের বয়ান অত্যন্ত গুরুত্বপূর্ণ সিবিআইয়ের কাছে। সেই কারণেই তাঁকে তলব করা হয়।  সিবিআই তাঁকে ডেকেছিল বলে শুক্রবার কলকাতা হাইকোর্টে জানিয়েছিলেন সন্দীপের আইনজীবী। কিন্তু সিবিআই-এর ডাকে নিজে থেকে সাড়া দেননি সন্দীপ। ফলে রাস্তা থেকেই তাঁকে তুলে নিয়ে যান আধিকারিকরা।  সন্দীপ ঘোষকে জিজ্ঞাসাবাদ চলছে, সেই সময় তাঁদের বক্তব্য মিলিয়ে দেখা হবে।