Train Update: জল নামেনি এখনও, দেরিতে চলছে একাধিক ট্রেন, রইল তালিকা

South Eastern Railway: জল এখনও নামেনি টিকিয়াপাড়া কারশেড থেকে। দু'দিন ধরেই জল জমে রয়েছে রেল লাইনে।

Train Update: জল নামেনি এখনও, দেরিতে চলছে একাধিক ট্রেন, রইল তালিকা
টিকিয়াড়ায় জলমগ্ন রেল লাইন (ছবি- পিটিআই)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 22, 2021 | 9:36 AM

কলকাতা: শুধু সড়ক পথ নয়, গত দু’দিনের বৃষ্টিতে জলমগ্ন রেললাইনও (Rail Line)। কারশেডে জল জমে থাকার কারণে ট্রেন বেরনোর ক্ষেত্রে তৈরি হয়েছে সমস্যা। ফলে একাধিক ট্রেনের সময় (Train Timing) পরিবর্তন করতে হয়েছে। সোমবার থেকেই দক্ষিণ-পূর্ব রেলের (South Eastern Railway) একাধিক ট্রেন দেরিতে চলছে। মঙ্গলবার খুব বেশি বৃষ্টি না হলেও জল এখনও নামেনি একাধিক জায়গায়। তাই বুধবারও বেশ কয়েকটি ট্রেনের সময় পরিবর্তন করতে হয়েছে। আপ ও ডাউন উভয় লাইনেই ট্রেনের সময় বদল করেছে রেল কর্তৃপক্ষ।

টিকিয়াপাড়া কারশেডে জল জমে থাকার কারণে দক্ষিণ পূর্ব রেলের বেশ কিছু ট্রেন সাঁতরাগাছি অবধি যাচ্ছে। এ ছাড়া একাধিক ট্রেন সাঁতরাগাছি ও শালিমাল স্টেশন থেকে ছাড়ছে। বুধবার কোন কোন ট্রেনের সময় পরিবর্তন করা হয়েছে, একনজরে দেখে নেওয়া যাক সেই তালিকা:

কিছু ট্রেন হাওড়ার বদলে ছাড়ছে সাঁতরাগাছি থেকে

১. সকাল ৫ টা ৪৫ মিনিটে হাওড়া থেকে ছাড়ার কথা ছিল হাওড়া-মুম্বই সিএসএমটি স্পেশাল। ৬ টা ৪৫ মিনিটে সেই ট্রেন ছেড়েছে সাঁতরাগাছি থেকে।

২. সকাল ৬ টা ২০ মিনিটে হাওড়া থেকে ছাড়ার কথা ছিল হাওড়া-বারবিল স্পেশাল। ৭ টা ২০ মিনিটে সেই ট্রেন ছেড়েছে সাঁতরাগাছি থেকে।

৩. সকাল ৯ টা ২০ মিনিটে হাওড়া থেকে ছাড়ার কথা হাওড়া-পুরী স্পেশাল। ১০ টা ২০ মিনিটে সেই ট্রেন ছাড়বে সাঁতরাগাছি থেকে।

এ ছাড়া বেশ কয়েকটি ডাউন লাইনের ট্রেন হাওড়ার বদলে পৌঁছবে সাঁতরাগাছিতে, সেগুলি হল

১. এলটিটি হাওড়া স্পেশাল

২. পুনে-হাওড়া স্পেশাল

৩. রাঁচী-হাওড়া স্পেশাল

৪. হাওড়া-মুম্বই সিএসএমটি স্পেশাল

৫. পুরী-হাওড়া স্পেশাল

বেশ কয়েকটি ট্রেন হাওড়ার বদলে ছাড়ছে শালিমার স্টেশন থেকে

১. সকাল ৬ টা ৩৫ মিনিটে হাওড়া থেকে ছাড়ার কথা ছিল হাওড়া-টীটাগড় স্পেশাল। সেই ট্রেন ৭ টা ৩৫ মিনিটে ছেড়েছে শালিমার স্টেশন থেকে।

২. সকাল ৬ টা ৫০ মিনিটে হাওড়া থেকে ছাড়ার কথা ছিল হাওড়া-দীঘা স্পেশাল। সেই ট্রেন সকাল ৮ টায় ছেড়েছে শালিমার স্টেশন থেকে।

৩. সকাল ৮ টা ৩৫ মিনিটে হাওড়া থেকে ছাড়ার কথা হাওড়া-সেকেন্দ্রাবাদ স্পেশাল। সেই ট্রেন ৯ টা ৩৫ মিনিটে ছাড়বে শালিমার স্টেশন থেকে।

কবে পরিস্থিতি স্বাভাবিক হবে, সে ব্যাপারে এখনও স্পষ্টভাবে কিছু জানানো হয়নি রেল কর্তৃপক্ষের তরফে। এ দিকে, আবহাওয়ার পূর্বাভাস বলছে, আজও দক্ষিণবঙ্গের ৬ জেলায় ভারী বৃৃষ্টি হবে। আলিপুর আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী, আজ মুষলধারে বৃষ্টি হবে দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়া ও ঝাড়গ্রামে। উত্তর বঙ্গোপসাগরে হওয়া ঘূর্ণাবর্ত এবং মৌসুমী অক্ষরেখা প্রবলভাবে সক্রিয়। আর সেই কারণেই আজ এই জেলাগুলিতে ভারী বৃষ্টি হবে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। ভারী বৃষ্টিপাতের ফলে নদী প্লাবিত হওয়ার আশঙ্কাও থাকছে।

আরও পড়ুন: Dengue Panic: বৃষ্টির হাত ধরে পুজোর মুখেই চোখ রাঙাচ্ছে ডেঙ্গির বিপদ, ভয় বাড়াচ্ছে শহরের জমা জল