Ramnavami: ২০০র বেশি লোক থাকবে না, আদর্শ আচরণ বিধির মধ্যে রামনবমীতে বাড়তি নজরদারি কমিশনের

Ramnavami: একটি মিছিলে পর্যাপ্ত পুলিশ বাহিনী থাকবে। অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদমর্যাদা অফিসার রাস্তায় থাকবে। যুগ্ম কমিশনার পদমর্যাদা অফিসার নজরদারি চালাবে। রাস্তায় থাকবে সিসি ক্যামেরা। তবে তার সঙ্গে বাড়তি নজরদারির জন্য পুলিশের নিজস্ব ক্যামেরা থাকবে।

Ramnavami: ২০০র বেশি লোক থাকবে না, আদর্শ আচরণ বিধির মধ্যে রামনবমীতে বাড়তি নজরদারি কমিশনের
রাম নবমীর মিছিলে বাড়তি নিরাপত্তা Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 17, 2024 | 11:01 AM

কলকাতা:  রামনবমীর মিছিলে শর্তসাপেক্ষে অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্ট। বুধবার ৫০ টার বেশি মিছিল আছে শহরে। প্রশাসন সূত্রে খবর, বড় মিছিল ৩ থেকে ৪ টি রয়েছে।  তবে মিছিলে ২০০ জনের বেশি থাকবে না, সেটা আগেই স্পষ্ট করে দেওয়া হয়েছে।  কাশীপুর, হেস্টিংস ও এন্টালি থেকে বড় মিছিল থাকবে। মিছিলে ডিজে ও অস্ত্রের অনুমতি নেই। একটি মিছিলে পর্যাপ্ত পুলিশ বাহিনী থাকবে। অ্যাসিস্ট্যান্ট কমিশনার পদমর্যাদা অফিসার রাস্তায় থাকবে। যুগ্ম কমিশনার পদমর্যাদা অফিসার নজরদারি চালাবে। রাস্তায় থাকবে সিসি ক্যামেরা। তবে তার সঙ্গে বাড়তি নজরদারির জন্য পুলিশের নিজস্ব ক্যামেরা থাকবে।

নির্বাচনী আবহে আদর্শ আচরণ বিধি জারি থাকাকালীন রাজ্যে পালিত হচ্ছে রামনবমী। এমনিতেই রামনবমী নিয়ে জোর চর্চায় হেভিওয়েট টক্কর। কটাক্ষ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, বঙ্গে পা রেখে তাঁকে পাল্টা বিঁধেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই পরিস্থিতিতে রামনবমীর মিছিলে বাড়তি নজর রাখছে কমিশনও।

কমিশন সূত্রে জানা গিয়েছে, নিরাপত্তা জোরদার করতে পুলিশি নজরদারির পাশাপাশি, বাহিনী মোতায়েন থাকবে। হাও়ড়া, হুগলি, উত্তর ২৪ পরগনার একাংশের ওপর বিশেষ নজর রাখা হয়েছে। অতীতের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে বিশেষ পদক্ষেপ করছে কমিশনও। নৈহাটি, শ্রীরামপুর, উলুবেডি়য়া, আসানসোল, খড়গপুর, দমদম, ব্যারাকপুর, বারাসত, বসিরহাটকে নজরে রেখে নিরাপত্তা পরিকল্পনা তৈরি হয়েছে।